ASANSOL

মেধাবীদের পাশে আসানসোল মহিলা উদ্যোগ

১৬ জনকে দেওয়া হলো পড়াশোনার সামগ্রী ও আর্থিক সহায়তা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত , আসানসোল, ৯ মার্চঃ আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে ” আসানসোল মহিলা উদ্যোগ ” র এক অনন্য প্রচেষ্টা। আসানসোলের ইস্পাত নগরী বার্ণপুরের দুটি স্কুলের মেধাবী অথচ আর্থিক ভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের পাশে দাঁড়ালো এই সংগঠন। বুধবার দুটি স্কুলের ৮ জন করে মোট ১৬ জন পড়ুয়াকে দেওয়া হলো পড়াশোনার সামগ্রী ও আর্থিক সহায়তা। দুটি স্কুল হলো বার্ণপুরের শান্তিনগর হাইস্কুল ও হিরাপুর মানিকচাঁদ গার্লস স্কুল।


এদিন দুটি স্কুলে আলাদা করে এই সহায়তা প্রদানের জন্য দুটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছিলেন সংগঠনের সভাপতি সুদেষ্ণা ঘটক, সহ সভাপতি মৈত্রেয়ী গাঙ্গুলি, সুদীপ্তা তলাপাত্র, রীনা সেনগুপ্ত, তাপসী মৈত্র, মধুমিতা সেনগুপ্ত সহ অন্যান্যরা।
এই প্রসঙ্গে সুদেষ্ণা ঘটক বলেন, এই বছর আসানসোল মহিলা উদ্যোগ প্রথম এমন একটা কাজ করলো। আগামী বছর থেকে আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে আমাদের সংগঠন দুঃস্থ পরিবারের মেধাবী পড়ুয়াদের জন্য স্কলারশিপের ব্যবস্থা করবে।

তারা যাতে পড়াশোনা করে জীবন নিজের পায়ে দাঁড়াতে পারে তারজন্য আসানসোল মহিলা উদ্যোগ সবরকম সাহায্য করবে। তিনি আরো বলেন, এখনো এমন অনেক পরিবার আছে, যারা ১৭/১৮ বছর বয়সেই মেয়েদের বিয়ে দিয়ে দেয়। এটা একবারে ভুল। আমাদেরকে ঐসব পরিবারকে বোঝাতে হবে। তাদের মনে করাতে হবে, মেয়েরা পরিবারের বোঝা নয়। ভারতবর্ষের মেয়েরা এখন সব জায়গায় সাফল্য পাচ্ছে।

Leave a Reply