ASANSOLRANIGANJ-JAMURIA

শিল্পাঞ্চল জুড়ে বাংলা নববর্ষের আমেজ, মন্দিরে ভিড়

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জঃ শিল্পাঞ্চল জুড়ে বাংলা নববর্ষের আমেজ. নতুন বছরের প্রথম দিনে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হয়ে। ধাদকা এলাকায় প্রয়াস কাল্চারাল ফোরামের পক্ষ থেকে নববর্ষ উদযাপনের লক্ষ্যে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়ে। এর সাথে রক্তদান শিবিরের আয়োজনা করা হয়ে। সংস্থার প্রদীপ মজূমদারের নেতৃত্বে আয়োজন হয়।

অন্য়দিকে  শুক্রবার পশ্চিমবঙ্গের অন্যান্য প্রান্তের সাথেই খনি শহর রানীগঞ্জে শরণ্যা নামক এক স্বেচ্ছাসেবী সংস্থা ও অবদয় গোষ্ঠীর সব পেয়েছির আসর এর যৌথ উদ্যোগে পহেলা বৈশাখ উপলক্ষে বাংলা নববর্ষ উদযাপনের লক্ষ্যে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হলো রানীগঞ্জ বাজার এলাকায়। এদিন নেতাজি সুভাষচন্দ্র বোসের আবক্ষ মূর্তি তে মাল্যদান করে শোভাযাত্রাটি শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে নাচ গান আবৃত্তি পরিবেশন করেন শিল্পী ও নবীন-প্রবীণ সদস্যরা। এদিনের এই শোভাযাত্রায় বিশেষভাবে উপস্থিত থাকতে দেখা যায় রানীগঞ্জের ওয়ার্ড কাউন্সিলর অলোক বোস সহ বহু সমাজ সেবক ও স্বেচ্ছাসেবী সদস্যদের। এদিন বহু ক্ষুদে শিল্পী ও মহিলারা এই বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নিয়ে বাংলার বর্ষবরণ উৎসব কে আনন্দ মুখর করে তোলেন।

কুলটির কল্যানেশ্বরী মন্দিরের বাংলা এবং ঝাড়খন্ড রাজ্যের বহু ভক্তের ভিড়

কাজল মিত্র :-আজ শুক্রবার বাংলা নববর্ষের প্রথম দিনে রাজ্যের বিভিন্ন জেলার মন্দিরে মন্দিরে দেখা মিলেছে একই দৃশ্য যেখানে ভক্তদের ভিড় ছিল চোখে পড়ার মতো। কিন্তু রাজ্যের পশ্চিম বর্ধমান জেলার কুলটির মা কল্যাণেশ্বরী মন্দির দেখা মেলে অন্য চিত্র যেহেতু মন্দিরটি বাংলা ঝাড়খন্ড লাগোয়া সীমান্তবর্তী এলাকায় রয়েছে তাই মন্দিরে বৈশাখের প্রথম দিনে ঝাড়খন্ড রাজ্য এবং বাংলা রাজ্যের বিভিন্ন জেলা থেকে ভক্তেরা আছে মন্দিরে পুজো দিতে
করোনা অতিমারীকে কাটিয়ে বাংলা নববর্ষের প্রথমদিনে মা কল্যানেশ্বরী মন্দিরে সকাল থেকে ভক্তরা লম্বা লাইনের মধ্যে দাঁড়িয়ে পূজো করেন ।

Leave a Reply