ASANSOLBengali NewsRANIGANJ-JAMURIA

জাতীয় সড়কে তেল ট্যাঙ্কারে যাত্রী বোঝাই মিনিবাসের ধাক্কা, আহত ১০

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৯ আগষ্টঃ আসানসোল দক্ষিণ থানার কালিপাহাড়ি মোড়ে ২ নং জাতীয় সড়কে একটি তেল ট্যাঙ্কারে যাত্রী বোঝাই একটি মিনিবাস ধাক্কা মারে। রবিবার বেলা বারোটা নাগাদ এই ঘটনাটি ঘটে। এই ঘটনায় মিনিবাসের ১০ জন আহত হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে। তাদের মধ্যে ২ জনকে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। এই ঘটনার পরে কালিপাহাড়ি মোড়ে ২ নং জাতীয় সড়কে গাড়ি চলাচল ব্যহত হয়।

আসানসোল দক্ষিণ থানার পুলিশ খবর পেয়ে প্রথমে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আহত বাস যাত্রীদের উদ্ধার করে। পরে বাস ও তেল ট্যাঙ্কারটিকে আটক করে নিয়ে গিয়ে পরিস্থিতি সামাল দেয়। ঘন্টা খানেক পরে যানজট সরে গেলে আবার গাড়ি চলাচল স্বাভাবিক হয়। পুলিশ সূত্রে জানা গেছে, এদিন বেলা বারোটা নাগাদ আসানসোল রানিগঞ্জ রুটের একটি মিনিবাস আসানসোল থেকে রানিগঞ্জের দিকে যাচ্ছিলো। সেই সময় বেশ জোরে বৃষ্টিও পড়ছিলো। আসানসোল দক্ষিণ থানার কালিপাহাড়ি মোড়ে ২ নং জাতীয় সড়কে ঐ মিনিবাসটি রানিগঞ্জের দিক থেকে আসা একটি তেল ট্যাঙ্কারে ধাক্কা মারে। পরে বাসটি ২ নং জাতীয় সড়কে ডিভাইডারের উপরে উঠে যায়। সংঘর্ষে মিনিবাসটির সামনের অংশ ও কেবিন ক্ষতিগ্রস্থ হয়। সঙ্গে সঙ্গে আশপাশের লোকেরা দৌড়ে আসেন।

তারা প্রথমে বাসটি থেকে যাত্রীদের নামানোর কাজ শুরু করেন। পরে আসানসোল দক্ষিণ থানার পুলিশ আসে। প্রসঙ্গতঃ, আসানসোলের পুরনো জিটি রোডের উষাগ্রামের ছাতাপাথর ফ্লাইওভার হয়ে রাস্তা কালিপাহাড়ি মোড়ে ২ নং জাতীয় সড়কে মিশেছে। দুই রাস্তার সংযোগস্থলে ট্রাফিক পুলিশ সবসময় থাকে। তারপরেও কি করে এই দূর্ঘটনা ঘটলো, তা নিয়ে প্রশ্ন উঠছে। তবে প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, বৃষ্টির কারণে সম্ভবত মিনিবাসটির ব্রেক ফেল হয়। সেই কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টো দিকে দাঁড়িয়ে থাকা তেল ট্যাঙ্কারটিকে ধাক্কা মারে। তবে এলাকার বাসিন্দারা বলেন, তেল ট্যাঙ্কারটি ২ নং জাতীয় সড়কে বেশ কিছুটা এগিয়ে চলে আসায় মিনিবাস চালক বুঝতে পারেননি। সেই কারণে এই ঘটনা।

গৌর মন্ডল রোড দুর্গাপূজা কমিটি ও গোপালনগর আমরা কজন ক্লাব পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন 

Leave a Reply