Bengali NewsHealth

পশ্চিম বর্ধমান জেলায় তিনটি জায়গায় করোনা টিকাকরণের Dry Run

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৮ জানুয়ারিঃ পশ্চিম বর্ধমান জেলায় শুক্রবার করোনা ভাইরাসের প্রতিষেধক হিসাবে টিকা করণের মহড়া বা ভ্যাকসিনেশনের ড্রাই রান (Dry Run) করা হলো। জেলার তিনটি জায়গাকে এই টিকা করণের মহড়ার জন্য নির্দিষ্ট করা হয়েছে। সেই তিনটি জায়গা হলো আসানসোল জেলা হাসপাতাল (Asansol District Hospital) , আসানসোলের ধাদকা ও দূর্গাপুরের লাউদোহা পিএইচসি বা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। আসানসোল জেলা হাসপাতালের পুরনো ভবনের আউটডোরের একটা অংশকে কোভিড ভ্যাকসিনেশান এরিয়া হিসাবে চিহ্নিত করা হয়েছে। এদিন সকালে এগারোটা নাগাদ সঙ্গে সেখানে আসেন পশ্চিম বর্ধমান জেলা স্বাস্থ্য দপ্তরের কোভিড ভ্যাকসিনেশনের নোডাল অফিসার সহ স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। ছিলেন আসানসোল জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস সহ অন্যান্য সহকারী সুপার ও কর্মীরা।

dry run at asansol


জেলা হাসপাতাল কতৃপক্ষের নির্দিষ্ট করে দেওয়া বেশ কিছু স্বাস্থ্য কর্মীকে এদিনের ড্রাই রানের ভলেন্টিয়ার হিসাবে বাছাই করা হয়েছে। এছাড়াও নার্সদের এই টিকাকরণের ড্রাই রানের ভ্যাকসিনেটার করা হয়েছে। এছাড়াও রাখা হয়েছে বেশ কয়েকজন চিকিৎসককেও। এদিন প্রত্যককেই ড্রাই রানের মাধ্যমে সবকিছু হাতে কলমে শেখানো হয়। যখন টিকা করণের কাজ শুরু হবে তখন গোটা প্রক্রিয়া যাতে কোন সমস্যা না হয়, তা বোঝানো হয়।


এই প্রসঙ্গে ডিএমসিএইচও বা ডিআইও স্বপন বিশ্বাস বলেন, জেলার তিন জায়গাকে টিকাকরণের জন্য নির্দিষ্ট করা হয়েছে। এই তিনটি জায়গায় এদিন ড্রাই রান করা হয়েছে। কেন্দ্র ও রাজ্য সরকার স্বাস্থ্য দপ্তর যা যা গাইড লাইন দিয়েছে, সেই মতো এদিন ড্রাই রান করা হয়েছে।
স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, ইতিমধ্যেই জেলার ১৫ হাজারের মতো নাম টিকাকরণের জন্য নথিভুক্ত করা হয়েছে। এরা সবাই স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যুক্ত। যাদের মধ্যে আছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মী। তাদের সব তথ্য নেওয়া হয়েছে।

Leave a Reply