ASANSOL

আসানসোল পুরনিগমের সামনে যাত্রী তোলা নিয়ে অটো ও টোটো চালকদের বচসা, যানজটে আটকালো মেয়র ও ডেপুটি মেয়রের গাড়ি

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : : ( Asansol News Live Today )   আসানসোল শহর তথা শিল্পাঞ্চলে অটো ও টোটোর দৌরাত্ব দিন প্রতিদিন বেড়েই চলেছে। বিশেষ করে বেলাগাম ও বেপরোয়া টোটোর দৌরাত্বে রাস্তায় দুর্ভোগ চরমে উঠেছে সাধারণ মানুষের। রাস্তার যেখানে সেখানে ও মোড়ে মোড়ে অনেক বেশি সংখ্যায় টোটো চলার কারণে যানজট দেখা দিচ্ছে। তার সঙ্গে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্কও।


সোমবার সকালে আসানসোলের জিটি রোডের আসানসোল পুরনিগমের সদর দফতরের সামনে টোটো এবং অটো চালকদের মধ্যে যাত্রী তোলা বচসা হয়। তারপর তা থেকে শুরু হয় হাতাহাতি ও ধস্তাধস্তি। শেষ পর্যন্ত দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হওয়ার পরিস্থিতি হয়। এর জেরে আসানসোল পুরনিগমের সামনে যানজটের সৃষ্টি হয়। গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।


সেই সময় আসানসোল পুরনিগমে গাড়ি নিয়ে ঢুকছিলেন মেয়র বিধান উপাধ্যায় ও ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক। সেই যানজটে তাদের গাড়ও আটকে যায়। গোটা বিষয়টি লক্ষ্য করে ডেপুটি মেয়র তথা আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটক তার গাড়ি থেকে নামেন। তিনি উভয় পক্ষকে ধমক দিয়ে সবাইকে সেখান থেকে সরিয়ে দেন।


পাশাপাশি, পুরনিগমের সামনে অটো ও টোটো দাঁড় না করানোর নির্দেশ দেন তিনি। উল্লেখ্য, আসানসোল পুরনিগমের সামনে বা শহরের অন্য কোনও অংশে টোটো ও অটো চালকদের মধ্যে যাত্রী তোলা নিয়ে এই ধরনের ঘটনা এই প্রথম নয়। প্রায়ই অটো ও টোটো চালকদের মধ্যে বিবাদ হয়।
সাধারণ মানুষের প্রশ্ন, শহরের রাস্তায় দিন দিন বাড়ছে অবৈধ টোটোর সংখ্যা। পুলিশ প্রশাসন থেকে রাজনৈতিক দল সবাই নীরব।

Leave a Reply