ASANSOL

আসানসোল-দূর্গাপুর পুলিশ কমিশনারেট, পুজোর দিনগুলোতে সদা সতর্ক, ভিড় দেখতে ড্রোনের ব্যবহার, থাকছে ৭৫ টি সহায়তা কেন্দ্র

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১১ অক্টোবরঃ দুর্গাপুজোর দিনগুলোতে সদা সতর্ক আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট। আসানসোল ও দূর্গাপুর শহরের বড় পুজো মন্ডপ ও ব্যস্ততম রাস্তাগুলোর ভিড়ে নজরদারি করতে ড্রোনের ব্যবহার করছে আসানসোল দূর্গাপুর পুলিশ। পঞ্চমীর সন্ধ্যা থেকেই দুই শহর তথা আসানসোল দূর্গাপুর শিল্পাঞ্চলের রাস্তায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ষষ্ঠী থেকে আসানসোল ও দূর্গাপুরের রাস্তায় রাস্তায় যান নিয়ন্ত্রণ করা শুরু হয়েছে।


পুলিশ কমিশনারেট সূত্রে জানা গেছে, আসানসোল ও দূর্গাপুরে পুলিশের তরফে পুজোর জন্য ৭৫টি সহায়তা কেন্দ্র করা হয়েছে। বিগ বাজেটের পুজো রয়েছে এমন পুজো মন্ডপের কাছে ও জিটি রোড সহ গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে এই কেন্দ্রগুলো করা হয়েছে। সেইসব কেন্দ্রের দায়িত্বে একজন পুলিশ অফিসারের পাশাপাশি রয়েছেন মহিলা পুলিশ ও সিভিক ভলেন্টিয়াররা। সেই কেন্দ্রে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থার পাশাপাশি থাকছে মাস্ক ও স্যানিটাইজার। রাস্তায় রাস্তায় টহলদারিতে রাজ্য পুলিশের পাশাপাশি রয়েছে কমব্যাট ফোর্স ও রেফ। পুলিশের তরফে প্রতিটি পুজো কমিটিকে করোনা বিধি ও হাইকোর্টের নির্দেশ সঠিকভাবে মেনে চলার জন্য বলা হয়েছে। পুলিশের তরফে এলাকায় এলাকায় যতটা সম্ভব ভিড় এড়িয়ে পুজোর আনন্দ নিতে বলা হয়েছে।


ইতিমধ্যেই দুর্গাপূজোকে সামনে রেখে আসানসোল ও দূর্গাপুরের মহিলাদের নিরাপত্তার কথা ভেবে তৈরী করা হয়েছে মহিলা পুলিশদের বিশেষ দল ” শক্তি “। স্কুটি নিয়ে চলবে মহিলা পুলিশদের এই বিশেষ দল। আসানসোল ও দূর্গাপুরে মোট ৮টি এই রকম দল রয়েছে। এই দলের সঙ্গে যোগাযোগের জন্য একটি হেল্প নম্বরও দেওয়া হয়েছে।
অন্যদিকে, আসানসোল পুরনিগম কতৃপক্ষও পুজোর দিনগুলোতে পুরবাসীদের কাছে পুর পরিসেবা পৌঁছে দিতে প্রস্তুতি নিয়েছে। আসানসোল পুরনিগমের আসানসোলের মুল অফিসে পুজোর জন্য বিশেষ শিবির করা হয়েছে। এছাড়াও রানিগঞ্জ, কুলটি ও জামুড়িয়া অফিসে একই শিবির করা হয়েছে। এছাড়াও পুজোর শেষে প্রতিমা বিসর্জ্জনের জন্য নদী ও পুকুর ঘাটগুলি সংস্কার করা হয়েছে।
এই প্রসঙ্গে আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় সোমবার বলেন, পুরনিগমের তরফে সব ব্যবস্থা করা হয়েছে। করোনা বিধি মেনে রাস্তায় বেরোন। শিশুদের যতটা সম্ভব ভিড়ে না নিয়ে যাওয়ার চেষ্টা করবেন৷ মাস্ক ব্যবহার করবেন।

Leave a Reply