AMC POLLASANSOL

আসানসোলে বিস্ফোরক দাবি জেলা বিজেপির তৃনমুল প্রার্থীরা যোগাযোগ রেখেছেন

আসানসোল পুরনিগম নির্বাচনে বহিরাগত আটকাতে পুলিশ কমিশনার স্মারক লিপি

অভিজিৎ ঘটক বলেন বিজেপি দিবা স্বপ্ন দেখছে

বেঙ্গল মিরর, রাজা বন্দ্যোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ৯ ফেব্রুয়ারিঃ আসানসোল পুরনিগম নির্বাচনের জন্য রাজনৈতিক দলের প্রচার শেষ হচ্ছে বৃহস্পতিবার বিকেল পাঁচটার সময়। তার ঠিক একদিন আগে বুধবার বিস্ফোরক দাবি করলেন আসানসোল জেলা বিজেপি নেতৃত্ব।


এদিন আসানসোলের ২ নং জাতীয় সড়কের ধাদকা মোড় সংলগ্ন জেলা কার্যালয়ে বিজেপির তরফে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। ছিলেন জেলা সভাপতি দিলীপ দে ছাড়াও ছিলেন বিধায়ক লক্ষণ ঘোড়ুই ও আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি।
দিলীপবাবুরা বলেন, আমাদের সঙ্গে তৃনমুল কংগ্রেসের ২৫ জন প্রার্থী যোগাযোগ রেখেছেন। এছাড়াও দলের টিকিট না পেয়ে বিক্ষুব্ধ হয়ে তৃনমুল কংগ্রেসের অনেকেই এবার আসানসোলের বিভিন্ন ওয়ার্ডে নির্দল প্রার্থী হয়েছেন। সেই রকম ৭/৮ জনের সঙ্গেও আমাদের যোগাযোগ আছে।

বিগত নির্বাচনের ফলাফলের নিরিখে মানুষেরা বুথে গিয়ে ভোট দিতে পারলে আসানসোল পুরনিগম দখল করবে বিজেপি।আর কোন কারণে, তা যদি সম্ভব না হয় তাহলে যারা আমাদের সঙ্গে যোগাযোগ রেখেছেন, তাদেরকে নিয়ে আমরা বোর্ড দখল করবো। সেক্ষেত্রে মেয়র কে হবেন, তা পরে ঠিক করা হবে। এছাড়াও আসানসোলের সামগ্রিক উন্নয়নের কথা ভেবে আমরা একটা অভিন্ন কর্মসূচি ও পরিকল্পনা গ্রহণ করবো। দিলীপবাবু বলেন, কোন অবস্থাতেই তৃনমুল কংগ্রেসকে বোর্ড গঠন করতে দেওয়া হবে না।


এদিন বিজেপি জেলা নেতৃত্ব আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তমের সঙ্গে দেখা করে একটি স্মারক লিপি দেন। তারা পুলিশ কমিশনারকে তথ্য দিয়ে বলেন, পুর ভোটে অশান্তি করার জন্য আসানসোল পুরনিগম এলাকায় বহিরাগতরা ঢুকে পড়েছে। তারা মুলতঃ আসানসোল পুরনিগম এলাকার বাইরে ব্লক বা গ্রাম এলাকা থেকে এসেছে। তাদেরকে বিভিন্ন হোটেল ও লজে রাখা হয়েছে। বিজেপি নেতাদের দাবি, তাদেরকে এদিন বিভিন্ন ওয়ার্ডের বুথ দেখানো হয়েছে।


এই প্রসঙ্গে জিতেন্দ্র তেওয়ারি বলেন, পুলিশ কমিশনার আমাদের অভিযোগ শুনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। আমাদের দাবি, শনিবারের পুর ভোট শান্তি ও নির্বিঘ্নে করতে অবিলম্বে পুলিশ বহিরাগতদের আটকাতে ব্যবস্থা নিক।


তবে জেলা বিজেপি নেতৃত্বর এই অভিযোগ ও দাবিকে গুরুত্ব দিতে চায়নি আসানসোলের তৃনমুল কংগ্রেসের নেতারা। এই প্রসঙ্গে পশ্চিম বর্ধমান জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক বলেন, বিজেপি দিবা স্বপ্ন দেখছে। বিজেপিকে আসানসোল তথা গোটা বাংলার মানুষেরা কি ভাবেন, তা তারা বিধান সভা ভোটে দেখিয়ে দিয়েছেন। আমরা চাই আসানসোলের মানুষেরা উন্নয়নের পক্ষে ভোট দিয়ে বিজেপিকে হারাক।

Leave a Reply