ASANSOL

পশ্চিমবঙ্গে ব্যবসা করবে আর বিজেপিকে টাকা উঠিয়ে দেবে, অনৈতিক কাজ মানবো না : দাশু

বেঙ্গল মিরর, আসানসোল সৌরদীপ্ত সেনগুপ্ত : ২০২১ এর বিধানসভা নির্বাচন কিছুদিন আগেই মিটে গিয়েছে । ২ রা মে তার ফল ঘোষণা হয়েছে। নির্বাচনের আগে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা দলীয় কর্মকাণ্ডে আসানসোলে আসেন। সেই সময় শিল্পাঞ্চলের ব্যবসায়ীদের সঙ্গেও বৈঠক করেন তিনি। আর বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর ভরাডুবি হয়েছে বিজেপির। আর এর পরেই মুখ খুললেন তৃণমূলের রাজ্য সম্পাদক ভি শিবদাসন দাশু। তিনি সোশ্যাল মিডিয়ায় শিল্পাঞ্চলের ব্যবসায়ীদের উদ্দেশ্যে ক্ষোভ প্রকাশ করেন এবং বলেন ব্যবসায়ীদের জন্য দরকার মানুষ তৃণমূল সরকারের পাশে রয়েছে।

প্রচুর টাকা অনুদান দিয়েছে বিজেপির তহবিলে

সোশ্যাল মিডিয়াতে দাশু বিবৃতি দিয়ে লেখেন, বিধানসভা নির্বাচনের সময় পশ্চিম বর্ধমান জেলা তে কিছু শিল্পপতি বিজেপি বাংলায় ক্ষমতায় আসছে, এই ভেবে নিয়ে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বর কাছে প্রচুর টাকা অনুদান দিয়েছে বিজেপির তহবিলে ।
তাদের কে আমরা বলতে চাই যে বিগত ১০ বছর দিদির নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের সরকার চলছে ,সরকার কর্তৃক ক্ষুদ্র শিল্প, কারখানা ইত্যাদির জন্য নানা রকম সহায়তা করা হয়েছে, যেমন জল, বিদ্যুৎ, শ্রমিক সমস্যা মেটানো। অনেক কারখানা কর্তৃপক্ষ পশ্চিমবঙ্গ শ্রম আইন অনুযায়ী ন্যূনতম বেতন শ্রমিকদের কে দেয় না। পশ্চিমবঙ্গ সরকার অপ্রীতিকর ঘটনা এবং হরতাল
হতে দেয়নি কারখানাগুলোতে। পশ্চিমবঙ্গে ব্যবসা করবে আর বিজেপিকে টাকা উঠিয়ে দেবে,কিছু কিছু কারখানা কর্তৃপক্ষ। কেনো -কোনো ব্যবসায়ী সরকারি জমি কব্জা করে রেখেছে। আমরা এই সব অনৈতিক কাজ মানবো না ।

আপনারা পশ্চিমবঙ্গে থেকে ব্যবসা করবেন সমস্ত রকম সুযোগ-সুবিধা নেন , সুতরাং আপনাদের উচিত পশ্চিমবঙ্গ সরকারের পাশে থাকা

আমরা নেতৃত্ব কে জানাব,আমরা চাই প্রত্যেকটি কারখানাতে শ্রমিক সংগঠন গঠন করা হোক যারা শ্রমিকদের স্বার্থে কাজ করবে এবং কারখানাকে সুষ্ঠু ভাবে চলতে সাহায্য করবে।কিছুদিন আগে নির্বাচনের সময় আসানসোলের একটি বেসরকারী হোটেলে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এসেছিলেন। জে পি নাড্ডার সঙ্গে দুর্গাপুর, আসানসোল ,জামুড়িয়া রানীগঞ্জ ,সালানপুর থেকে আগত কিছু শিল্পপতির বৈঠক হয় এবং তারা ওনার হাতে অনেক অর্থ তুলে দেন। তাদের কি ধারণা ছিল না, যে পশ্চিমবঙ্গের মানুষ তৃণমূল এর সাথে আছে বিজেপির সাথে নয়। আপনারা পশ্চিমবঙ্গে থেকে ব্যবসা করবেন সমস্ত রকম সুযোগ-সুবিধা নেন , সুতরাং আপনাদের উচিত পশ্চিমবঙ্গ সরকারের পাশে থাকা।

Leave a Reply