ASANSOL

আসানসোল বইমেলা এগিয়ে গেল শুরু ১০ জানুয়ারি

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৪ ডিসেম্বরঃ করোনার কারণে এই বছরে ৩৯ তম আসানসোল বইমেলা আয়োজন করা সম্ভব হয় নি। ২০২২ সালে আসানসোল বইমেলা করা হচ্ছে আসানসোল যুব শিল্পী সংসদের তরফে জানানো হয়েছে। উদ্যোক্তাদের পক্ষ থেকে বলা হয়েছে, ২০২২ সালের ১৪ জানুয়ারি থেকে আসানসোলের পোলো ময়দান বা শৈলজানন্দ মুখোপাধ্যায় ময়দানে আসানসোল বইমেলা শুরু হওয়ার প্রস্তুতি চলছিল। কিন্ত আসানসোল পুরনিগমের ভোট এর কারণ মেলার দিন বদল করা হল । আয়োজকরা জানান মেলা শুরু হবে ১০ই জানুয়ারি আর চলবে আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত।

পুলিশ ও প্রশাসনের তরফে বইমেলা আয়োজনে অনুমতি পাওয়া গেছে। উদ্যোক্তারা আরো জানিয়েছেন, করোনা বিধি মেনে বইমেলার আয়োজন করা হবে। করোনার জন্য পুলিশ ও প্রশাসনের তরফে যে বিধি বলে দেওয়া হবে, তা সবাইকে মানতে হবে।
প্রসঙ্গতঃ, গত ৩৮ বছর ধরে যুব শিল্পী সংসদ আসানসোল বইমেলা জানুয়ারি মাসের শুরুতে আয়োজন করে আসছে। করোনার কারণে এই বছরে তার ব্যতিক্রম হলো। আসানসোল বইমেলা শহর তথা শিল্পাঞ্চলের বইপ্রেমী মানুষদের কাছে খুবই জনপ্রিয়। উল্লেখ্য, ইতিমধ্যেই পোলো ময়দানে সরকারি উদ্যোগে পশ্চিম বর্ধমান জেলা বইমেলা হয়েছে।

বন্যা পীড়িতদের সহায়তায় আসানসোল কালচারাল ফ্রন্টের দুদিনের থিয়েটার উৎসব

আসানসোলে রাজ্য সরকারের উৎকর্ষ বাংলা প্রকল্প নিয়ে বৈঠক 

Leave a Reply