West Bengal

West Bengal Summer Vacation : বাড়ানো হল গ্রীষ্মকালীন ছুটি

বেঙ্গল মিরর, কলকাতা, সৌরদীপ্ত সেনগুপ্ত: West Bengal Summer Vacation: রাজ্যের স্কুলগুলিতে বর্ধিত ছুটি। প্রচণ্ড গরমের পরিপ্রেক্ষিতে রাজ্যে স্কুলের ছুটি বাড়ানো হয়েছে। রাজ্যের স্কুল শিক্ষা দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি মনীশ জৈনের জারি করা নির্দেশ অনুসারে, রাজ্যের স্কুলগুলিতে বর্ধিত গ্রীষ্মের ছুটির নির্দেশ জারি করা হয়েছে। রাজ্যে ২৬ জুন পর্যন্ত গ্রীষ্মকালীন ছুটি কার্যকর থাকবে।

এটি লক্ষণীয় বিষয় যে, মে মাসে প্রচণ্ড গরমের কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে, নির্ধারিত সময়ের আগেই গ্রীষ্মকালীন ছুটি ঘোষণা করা হয়। প্রচণ্ড গরমে অভিভাবকরা ছুটিকে স্বাগত জানালেও দেখা গিয়েছে বিভিন্ন বেসরকারি স্কুল সরকারি নির্দেশনা অমান্য করছে, এরপর বেসরকারি স্কুলের জন্য আলাদা নির্দেশ জারি করা হলেও কিছু কিছু স্কুলের ক্ষেত্রে সরকারি নির্দেশ লঙ্ঘনের অভিযোগ অব্যাহত রয়েছে।

এবার রাজ্য সরকার আবারও গ্রীষ্মকালীন ছুটির সময় বাড়িয়েছে। প্রচণ্ড গরমে গোটা রাজ্যে মানুষের অবস্থা শোচনীয়। এই পরিস্থিতিতে বাচ্চাদের অনেক সমস্যায় পড়তে হতে পারে, এই পরিপ্রেক্ষিতে ছুটি ঘোষণা করা হয়েছে। ২৬ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে গ্রীষ্মকালীন ছুটি। এখন দেখার বিষয় বেসরকারি স্কুলগুলো তা মানছে কি না কারণ বেসরকারি স্কুলগুলোর তরফে ১৬ জুন থেকে স্কুল চালুর নির্দেশ আগেই দেওয়া হয়েছিল।

Leave a Reply