LatestPoliticsWest Bengal

বিজেপি রাজ্য সভাপতি হলেন ড. সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ হলেন সর্বভারতীয় সহ-সভাপতি

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত: আচমকাই রাজ্য বিজেপির পদ থেকে সরানো হল দিলীপ ঘোষকে। তাঁর জায়গায় বঙ্গ বিজেপির নতুন সভাপতি দলীয় সাংসদ ড. সুকান্ত মজুমদার( Sukanta Majumdar) । দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং সোমবার এই খবর জানান। বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডাই এই রদবদল করেছেন। এমনটাই পদ্ম শিবিরের জারি করা বিবৃতিতে উল্লেখ।
বিজেপির তরফ থেকে একটি নির্দেশিকা জারি করে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে বঙ্গ বিজেপির বতুন সভাপতি হিসেবে ঘোষণা করা হয়।


অন্যদিকে, সদ্য-প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি করা হচ্ছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। যে জায়গায় এক সময় ছিলেন মুকুল রায়।উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে দিলীপ ঘোষের বদলি করার খবর চাউর হয়েছিল। ওনার বদলে রাজ্য বিজেপির সভাপতি কোনও তরুণকে দেওয়ার কথাও উঠেছিল। আর সেই খবরই সত্য হল। এবার বঙ্গ বিজেপির দায়িত্ব পেলেন তরুণ মুখ। বিজেপির সভাপতি হওয়ার দৌড়ে তিনি আগে থেকেই এগিয়ে ছিলেন।

গত বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ আর বিজেপির হারের পর থেকেই দলের অন্দরে দিলীপ ঘোষকে সরানোর কথা উঠেছিল। বেশ কিছু জায়গায় গিয়ে দিলীপ ঘোষকে দলেরই কর্মীদের মধ্যে বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল। যদিও স্বয়ং দিলীপ ঘোষ এই সমস্ত তথ্য উড়িয়ে দিয়েছিলেন। তিনি বলেছিলেন, রোজই আমাকে সংবাদ মাধ্যমগুলি পরিবর্তন করে ফেলে। তবে আমি এখনও নিজের জায়গাতেই রয়েছি। আর এর কয়েকমাস পরেই সোমবার বিজেপির পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই নতুন নিয়োগের কথা ঘোষণা করেন সর্বভারতীয় মহাসচিব অরুণ সিং।

দলবদলের জল্পনা উড়িয়ে শুভেন্দু অধিকারীর সঙ্গে এক গাড়িতে আসানসোলে দলের কার্যকর্তা সভায় জিতেন্দ্র তেওয়ারি, বাবুল সুপ্রিয়কে আক্রমণ, দিলেন উপনির্বাচনে দাঁড়ানোর চ্যালেঞ্জ 

আসানসোল লোকসভা কেন্দ্রে ৬ মাসের মধ্যে উপনির্বাচন, প্রস্তুত থাকার বার্তা দিলেন শুভেন্দু অধিকারী, মমতা বন্দ্যোপাধ্যায় ও বাবুল সুপ্রিয়কে একযোগে আক্রমন

Leave a Reply