Bengali NewsLatestPANDESWAR-ANDAL

মূর্তি বসাতে আপত্তি ইসিএলের , বিক্ষোভ তৃণমূলের


বেঙ্গল মিরর, দীপ রঞ্জন ব্যানার্জী, পাণ্ডবেশ্বর : সংবিধান রচয়িতা বাবাসাহেব আম্বেদকরের মূর্তি বসানো নিয়ে তৈরি হয়েছে বিতর্ক । যে জায়গায় মূর্তি বসানোর সিদ্ধান্ত হয়েছে সেই জায়গায় মূর্তি বসাতে দেওয়া নিয়ে আপত্তি জানিয়েছে ইসিএলের সংস্থা পাণ্ডবেশ্বর এরিয়া । ইসিএলের এমন মোনভাবে ক্ষুব্ধ তৃণমূল । মূর্তি বসানোর দাবিতে বুধবার সংস্থার কার্যালয়ে বিক্ষোভ দেখায় তারা ।


ইসিএলের পাণ্ডবেশ্বর এরিয়া অফিস মোড়ের সামনে সংবিধান রচয়িতা বাবাসাহেব আম্বেদকর এর একটি আবক্ষ মূর্তি বসানোর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল ।

সোমবার সন্ধ্যায় নির্দিষ্ট করা জায়গায় শিলান্যাস করেন এলাকার তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি । তবে সেখানে মূর্তি বসানো নিয়ে আগেই আপত্তি জানায় ইসিএলের পাণ্ডবেশ্বর এরিয়া কর্তৃপক্ষ । তাদের দাবি জায়গাটি সংস্থার, তাদের কাছে মূর্তি বসানোর কোন অনুমতি কেউ নেই নি । সংস্থার আপত্তির কথায় ক্ষোভ জানান বিধায়ক । তিনি জানান স্থানীয় বাসিন্দাদের দাবিতেই মূর্তি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে । আম্বেডকর দলিত তাই তার মূর্তি বসাতে বাধা সৃষ্টি করা হচ্ছে ।

বিজেপির কথাতে পরিচালিত হয়ে সংস্থা বাধার সৃষ্টি করছে বলে জানান তিনি । পাশাপাশি তিনি হুশিয়ারি দিয়ে বলেন নির্দিষ্ট করা জায়গাতেই মূর্তি বসানো হবে ক্ষমতা থাকলে ইসিএল আটকে দেখাক । বিষয়টি নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে স্থানীয় তৃণমুল নেতাকর্মীদের মধ্যেও । বুধবার সকাল থেকে তৃণমূল নেতাকর্মীরা জড়ো হয়ে বিক্ষোভ দেখায় সংস্থার পাণ্ডবেশ্বর এরিয়া অফিস গেটের সামনে ।

বেলা ১০ টায় বিক্ষোভ শুরু হয়, চলে ঘন্টা দুয়েক । বিক্ষোভে উপস্থিত পাণ্ডবেশ্বর ব্লক তৃণমূল কংগ্রেসের এসসি ,এসটি সেলের নেতা সন্ত্রাস পাসওয়ান বলেন মূর্তি বসানো নিয়ে আপত্তি জানিয়ে ইসিএল সংস্থা সংবিধান রচয়িতার অপমান করেছেন । এলাকার তপশিলি জাতি, উপজাতির মানুষজন এটা মেনে নেবে না । নির্দিষ্ট করা জায়গাতেই আম্বেদকর এর মূর্তি বসানো হবে বলে সাফ জানান তিনি । অন্যদিকে আজকের তৃণমূলের বিক্ষোভের বিষয়ে সংস্থার পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

Leave a Reply