ASANSOL

আসানসোলে বিজেপির ” আমার মাটি আমার দেশ ” কর্মসূচি ঘিরে ধুন্ধুমার, পুলিশের সঙ্গে হাতাহাতি ও ধস্তাধস্তি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol News Today ) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে বিজেপির মাটি সংগ্রহ করার কর্মসূচি ” আমার মাটি আমার দেশ ” কে কেন্দ্র করে বুধবার সকালে ধুন্ধুমার কান্ড ঘটলো আসানসোল শহরের জিটি রোডে। বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক আসানসোল দক্ষিণ বিধান সভার বিধায়ক অগ্নিমিত্রা পাল ও জেলা সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায়ের নেতৃত্বে হওয়া এই কর্মসূচিতে অংশ নেওয়া বিজেপির নেতা ও কর্মীরা জিটি রোডের তিনটি জায়গায় পুলিশের ব্যারিকেড ভেঙে দেয়। যা নিয়ে পুলিশের সঙ্গে বিজেপির নেতা ও কর্মীদের ধস্তাধস্তি ও হাতাহাতি হয়।

শেষ পর্যন্ত পুলিশের বাধা পেয়ে বিধায়ক ও জেলা সভাপতির নেতৃত্বে বিজেপির নেতা ও কর্মীরা আসানসোল দক্ষিণ থানার সামনে ধর্ণা বিক্ষোভে বসে পড়েন। বেশ কিছুক্ষন এই আন্দোলন চলার পরে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়। গোটা ঘটনাকে কেন্দ্র করে জিটি রোডের একাংশে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই সময়ে জিটি রোডে গাড়ি চলাচল একবারেই বন্ধ হয়ে যায়। পূর্ব নির্ধারিত এই কর্মসূচি শেষ পর্যন্ত ভেস্তে যাওয়ায় বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল পুলিশের ভূমিকার সমালোচনা করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমন করেছেন।


এদিন সকালে গোটা গন্ডগোলের সূত্রপাত জিটি রোডের পুরনো রামকৃষ্ণ মিশন মোড় সংলগ্ন শনি মন্দিরের সামনে থেকে। এই মন্দিরের মাটি কলসিতে নিয়ে বিজেপির ” আমার মাটি আমার দেশ ” কর্মসূচি শুরু হয়। মাথায় কলসি নিয়ে এর নেতৃত্বে ছিলেন বিধায়ক অগ্নিমিত্রা পাল ও বাপ্পা চট্টোপাধ্যায়। কিন্তু আসানসোল দক্ষিণ থানার পুলিশের তরফে বিজেপির এই কর্মসূচিকে আটকাতে শনি মন্দির, ট্রাফিক কলোনি মোড় ও রাহালেন মোড়ে ব্যারিকেড করা হয়েছিলো। মোতায়েন করা হয়েছিলো বিশাল পুলিশ বাহিনী, রেফ ও কমব্যাট ফোর্স। বিজেপির নেতা ও কর্মীরা পরপর তিন জায়গায় পুলিশের দেওয়া ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন। পুলিশ তা আটকানোর চেষ্টা করে। কিন্তু তা হয়নি। বিজেপির নেতা ও কর্মীরা হেঁটে আসানসোল দক্ষিণ থানার সামনে ধর্ণা বিক্ষোভে বসে পড়েন।


এই প্রসঙ্গে পুলিশকে আক্রমণ করে অগ্নিমিত্রা পাল বলেন, রাজ্য পুলিশ দলদাসে পরিণত হয়েছে সাতদিন আগে পুলিশের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছিলো। কিন্তু পুলিশ তা দেয়নি। আর এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকা কর্মসূচি করতে বাধা দেওয়া হলো। আমি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে এখানকার পুলিশ অফিসারদের নামে অভিযোগ করবো। পাশাপাশি তার দাবি, তৃনমুল কংগ্রেসের নেতা ও কর্মীরা অনুমতি ছাড়াই এদিন রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে।

Leave a Reply