ASANSOL

স্মার্ট মিটার ও বিদ্যুৎ সংশোধনী বিলের প্রতিবাদে আসানসোল ইলেকট্রিক অফিসের সামনে সিটুর বিক্ষোভ

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: বৃহস্পতিবার আসানসোল বাসস্ট্যান্ড এর কাছে বিদ্যুৎ দপ্তরের সামনে সিটুর পক্ষ থেকে একটি বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। মূলত স্মার্ট মিটার ও বিদ্যুৎ সংশোধনী বিলের প্রতিবাদে ওই সমাবেশের আয়োজন করা হয়।

এ বিষয়ে সিপিএম রাজ্য কমিটির সদস্য পার্থ মুখোপাধ্যায় বলেন যে, বিগত ২০০০ সালে কেন্দ্রের বিজেপি সরকার একটি নতুন বিদ্যুৎ আইন আনার চেষ্টা করেছিল, কিন্তু জনগণের বিরোধিতার জন্য, এটির বাস্তবায়ন সম্ভবপর হয়ে ওঠেনি। এরপর ২০০৩ সালে আবার কংগ্রেসের সহায়তায় বিদ্যুৎ আইন আনা হয়। স্মার্ট মিটার বসানোর নামে টাটা ও আদানি গোষ্ঠীকে সুবিধা দেওয়ার চেষ্টা করা হয়এবং সমাজের একটি বড় অংশ তা থেকে বঞ্চিত হয়েছিল। এর বিরুদ্ধে বামফ্রন্টের পক্ষ থেকে বিক্ষোভ চলছে। কেন্দ্রীয় সরকারের নতুন নীতি গ্রহণের ফলে আজও জাতীয় সম্পদ ধ্বংস হবে।

আজ একই জিনিস ঘটছে, রেলওয়ে, কোল ইন্ডিয়া, লাইফ ইন্স্যুরেন্সকে ব্যক্তিগত হাতে বিক্রি করার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন যে মার্কসবাদী কমিউনিস্ট পার্টি এর তীব্র বিরোধিতা করছে। পাশাপাশি ওই বিক্ষোভ সমাবেশে সত্যজিৎ চ্যাটার্জি, হেমন্ত সরকার, স্বপন রায়, ভিক্টর আচার্য, সান্তনা রায়, মৈত্রেয়ী দাস প্রমুখ উপস্থিত ছিলেন।
সমাবেশের পর কয়েকজন সদস্যের একটি টিম ইলেকট্রিক সাপ্লাইয়ের ইঞ্জিনিয়ার এর কাছে একটি স্মারকলিপি জমা দেন।

Leave a Reply