ASANSOL

ADPC এর পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের জন্য সাইবার অপরাধ সচেতনতা শিবির

বেঙ্গল মিরর, কাজল মিত্র/ মনোজ শর্মা:- বারাবনি থানা ও আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার এর পক্ষ থেকে বারাবনি ব্লকের জামগ্রাম আঞ্চলিক হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে ইন্টারেকশন প্রোগ্রাম হয় । এতে অষ্টম শ্রেণী থেকে একাদশ শ্রেণীর ছাত্র ছাত্রীদের কে সাইবার অপরাধী বিষয়ে জানানো হয়। এনিয়ে আসানসোল দুর্গাপুর পুলিশ ও বারাবনি থানার তরফে মোবাইল বিষয়ক বিভিন্ন বিষয় সম্বন্ধে জানকারী দেওয়া হয়।

যেমন প্রতিনিয়ত মোবাইলে নতুন নতুন এ্যাপস আসছে এগুলো নিয়ে এবং কাউকে মোবাইলে ছবি পাঠানো বা মোবাইলে টাকা পাঠানো হোয়াটসঅ্যাপে কথা বলা এইগুলো বুঝে শুনে করতে হবে যতটা সম্ভব অচেনা কারো সাথে ফেসবুক বা হোয়াটসআপ এ ছবি পাঠানো বা নিজের গোপনীয় তথ্য শেয়ার করতে মানা করা হয়েছে।তাছাড়া কোন মোবাইল বা এটিএম পিন নাম্বার কাওকে শেয়ার না করা হয় সে বিষয়েও জানকারী দেওয়া হয়।

একইসাথে এর পাশাপাশি অনুষ্ঠানের শেষে প্রায় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারের এসিপি প্রতীক রায় এর উপস্থিতিতে স্কুল চত্ত্বরে 25 টি গাছের চারা লাগানো হয় ।এই অনুষ্ঠানে হিরাপুর এর সার্কেল স্পেক্টর শিবনাথ পাল,বারাবনি থানার ভারপ্রাপ্ত আধিকারিক অরিন্দম মন্ডল,সাব ইন্সপেক্টর দেবশী চক্রবর্তী
জামগ্রাম আঞ্চলিক হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অর্ণব রায় উপস্থিত ছিলেন । স্কুলের ছাত্র-ছাত্রী শিক্ষক শিক্ষিকারা এই অনুষ্ঠান দেখে তারা ব্যাপক খুশি।

Leave a Reply