ASANSOL

আসানসোলের দূষণ কম করার জন্য ২৫.৫ কোটি টাকা খরচ করা হবে

আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনে সিটি লেভেল ইম্প্লেমেন্টেশন কমিটি অফ এয়ার কোয়ালিটি ম্যানেজমেন্ট (AQM) এবং অ্যানুয়াল অ্যাকশন প্ল্যান 2022- 23 সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বৈঠক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : ( Asansol News) বৃহস্পতিবার আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের কনফারেন্স হলে সিটি লেভেল ইম্প্লেমেন্টেশন কমিটি অফ এয়ার কোয়ালিটি ম্যানেজমেন্ট (AQM) এবং অ্যানুয়াল অ্যাকশন প্ল্যান 2022- 23 সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয় ।

ওই বৈঠকে একিউএম এর নোডাল অফিসার কাঞ্চন কান্তি শ্যাম ছাড়াও উপস্থিত ছিলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি হেডকোয়ার্টার অংশুমান সাহা, ডিসি ট্রাফিক আনন্দ রায়, এসিপি ট্রাফিক প্রদীপ মণ্ডল, এসিপি এসবি ঈপ্সিতা দত্ত, মোটরভেহিকলস দপ্তরের ইন্সপেক্টর(এমভিআই) রিটন ইসলাম, বনদপ্তরের এডিএফও সারদা সাহা, সেচ দপ্তরের আধিকারিকরা সহ আরো অন্যান্য দপ্তরের আধিকারিকরা উপস্থিত ছিলেন।


এদিন নোডাল অফিসার কাঞ্চন কান্তি শ্যাম বলেন, এদিন এয়ার কোয়ালিটি ম্যানেজমেন্ট সম্পর্কিত একটি রিভিউ মিটিং সফলভাবে সংগঠিত হলো। অ্যানুয়াল অ্যাকশন প্ল্যান ২০২২-২৩ সম্পর্কে প্রত্যেকের কাছ থেকে তাদের মতামত নেওয়া হয়েছে।এ বছর ২৫.৫ কোটি টাকা খরচ করা হবে। কোন দপ্তরের কি প্রপোজাল রয়েছে এবং তাতে কত টাকা লাগবে সে সম্পর্কেও তাদের মতামত নেওয়া হয়েছে।

এই বৈঠকে পুলিশের ট্রাফিক ডিপার্টমেন্ট থেকে শুরু করে মোটর ভেহিকেলস ওয়েস্টবেঙ্গল পলিউশন কন্ট্রোল বোর্ড অর্থাৎ পরিবেশ দপ্তর , সেচ দপ্তর সহ অন্যান্য দপ্তর থেকে আধিকারিকরা এসেছিলেন।
ওই বৈঠকে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট, সিএনডি ওয়েস্ট ম্যানেজমেন্ট, বৃক্ষরোপণ ছাড়াও অন্যান্য বিষয়ে বিভিন্ন আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়।


পাশাপাশি তিনি এও বলেন সমাজের দারিদ্র সীমার নিচে এবং আর্থিকভাবে দুর্বল মানুষ যারা কয়লা বা অন্যান্য সামগ্রী ব্যবহার করেন তাদেরকে ক্লিন ফুয়েল অর্থাৎ প্রাকৃতিক গ্যাস ব্যবহার করার জন্য তাদের পক্ষ থেকে প্রথমবার দূষণ কম করার লক্ষ নিয়ে ভর্তুকি দিয়ে গ্যাস সরবরাহ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে । উল্লেখ্য গত বছর ৩৫ কোটি টাকা খরচ করা হয়েছিল।

Leave a Reply