News

দেশের ১৫ তম রাষ্ট্রপতি হিসেবে দ্রৌপদী মুর্মুর শপথ , অনুষ্ঠানে উপস্থিত আসানসোলের ব্যবসায়ী মিঠু ঘাঁটি

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : সোমবার দেশের ১৫ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন দ্রৌপদী মুর্মু। তিনিই দেশের প্রথম মহিলা আদিবাসী রাষ্ট্রপতি। এদিকে রাজ্যের পশ্চিম বর্ধমান জেলার আসানসোল থেকে ব্যবসায়ী সুব্রত ওরফে মিঠু ঘাঁটি আজ রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মুর শপথ গ্রহণের আগে দিল্লীর ৪ নং, চানক্যপুরী বাসভবনে গিয়ে দেখা করে শুভেচ্ছা জানান আসানসোলের ব্যবসায়ী এবং জেলা বিজেপির পরামর্শদাতা সুব্রত ওরফে মিঠু ঘাঁটি।


এ ব্যাপারে দিল্লি থেকে ফোনে মিঠু ঘাঁটি বলেন, পার্শ্ববর্তী রাজ্য উড়িষ্যার থেকে একজন আদিবাসী মহিলা
রাষ্ট্রপতি হলেন সেটি গর্বের বিষয়। ওনার সঙ্গে দেখা করলাম। অভিবাদন জানালাম। তিনিও সবাইকে নমস্কার করলেন। আমার সঙ্গে ছিলেন আদিবাসী মোর্চার রাজ্য সভাপতি সুফল মাড্ডি সহ অন্যান্য আদিবাসী নেতৃত্বে ও মহিলারা। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আমাদের সকলের প্রাতরাশ করাবার জন্য বলেন। ইডলি, ধোসা ,লুচি, ছোলা বাটোরা প্রভৃতি খাবার তালিকায় ছিল।


রাষ্ট্রপতি শপথগ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে তার বাসভবন জুড়েও ছিল নিরাপত্তার বেষ্টনী। দিল্লী পুলিশ থেকে শুরু করে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা রক্ষীরা ঘিরে রেখেছিল বাসভবন। সিকিউরিটি চেক করে প্রত্যেককে প্রবেশ করার অনুমতি দেওয়া হচ্ছিল।
রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করার পর দ্রৌপদী মুর্মু চলে যাবেন রাইসিনা হিলসে রাষ্ট্রপতি ভবনে।
এদিকে রাষ্ট্রপতি ভবন সূত্রে যেটুকু জানা যাচ্ছে শপথ গ্রহণ অনুষ্ঠানে সারা দেশ জুড়ে প্রায় ২০০০ মানুষ আমন্ত্রিত ছিলেন।ভারতের প্রধান বিচারপতি এনভি রামানা দ্রৌপদী মুর্মুকে শপথবাক্য পাঠ করান। মুর্মু ওড়িশার বাসিন্দা। এর আগে তিনি ঝাড়খণ্ডের রাজ্যপালও ছিলেন।

Leave a Reply