ASANSOL

অনুব্রত মন্ডলের দুটি মোবাইলের ফরেনসিক পরীক্ষা, চারদিন পিছিয়ে শুনানি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ অনুব্রত মন্ডলের কাছ থেকে পাওয়া দুটি মোবাইল ফোনের ফরেনসিক পরীক্ষার নিয়ে শুনানি পিছিয়ে গেলো। শনিবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে এই নিয়ে শুনানি হওয়ায় কথা ছিলো। কিন্তু এদিন তা হয়নি। এদিন গরু পাচার মামলায় অনুব্রত মন্ডলের জামিনের শুনানি হয়। পরে বিচারক রাজেশ চক্রবর্তী বলেন, আগামী ২৪ আগষ্ট মোবাইল ফোন পরীক্ষা নিয়ে শুনানি হবে।


প্রসঙ্গতঃ, গরু পাচার মামলায় বীরভূম জেলার তৃনমুল কংগ্রেসের সভাপতি অনুব্রত মন্ডলকে গত ১১ আগষ্ট গ্রেফতার করেছে সিবিআই। ১০ দিনের সিবিআইয়ের হেফাজতের মেয়াদ শেষে শনিবার তাকে আবার আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হয়েছিলো। এদিন তার আবার নতুন করে ৪ দিনের সিবিআই হেফাজত হয়েছে।


গত বৃহস্পতিবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে এই গরু পাচার মামলায় সায়গল হোসেনের জামিনের আবেদনের শুনানি ছিলো। সেদিন এই মামলায় সিবিআইয়ের তদন্তকারী অফিসারের তরফে আইনজীবী রাকেশ কুমার বিচারক রাজেশ চক্রবর্তীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, অনুব্রত মন্ডলের কাছ থেকে দুটি মোবাইল ফোন পাওয়া গেছে। সেই ফোন দুটি সেন্ট্রাল ফরেনসিক ল্যাব বা সিএফএলে পরীক্ষার জন্য পাঠানো হবে। আদালতের কাছে তার জন্য আবেদন করছি।


সেই সময় অনুব্রত মন্ডলের আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা সিবিআইয়ের আইনজীবীর আবেদনের বিরোধিতা করেন। তিনি বলেছিলেন, আইন মতো ঐ ফোন দুটি বাজেয়াপ্ত করা হয় নি। যেমনটা করা হয়েছিলো সায়গল হোসেনের ক্ষেত্রেও। আমি এই আবেদনের বিরোধিতা করছি। অনেক কিছু বলার আছে। দুই আইনজীবীর সওয়াল-জবাব শেষে বিচারক সিবিআইয়ের আবেদন গ্রহণ করলেও, সেদিন কোন পক্ষের বক্তব্য নতুন করে শুনতে চাননি বা নির্দেশ দেননি বিচারক রাজেশ চক্রবর্তী ।

READ ALSO : মাগুর মাছ নিয়ে বিক্ষোভ কংগ্রেসের, “গরু চোরে” র পাল্টা জয় বাংলা স্লোগান তৃণমূলের

READ ALSO : Cattle Smuggling Case : অনুব্রত মন্ডলে সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ, নতুন করে হেফাজত

Leave a Reply