ASANSOL

আসানসোলে বিজেপির থানা ঘেরাও, কুশপুত্তলিকা দাহ

গঙ্গা আরতিতে বাধা ও দলের রাজ্য সভাপতিকে গ্রেফতারের প্রতিবাদ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ কলকাতায় গঙ্গা আরতিতে বাধা ও বিজেপি দলের রাজ্য সভাপতি সাংসদ ডঃ সুকান্ত মজুমদারকে গ্রেফতারের আঁচ এসে পড়লো পশ্চিম বর্ধমান জেলার আসানসোল শহরে। এই ঘটনার প্রতিবাদ ও রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে বুধবার আসানসোল শহরে বিক্ষোভ আন্দোলন করলো জেলা বিজেপি। আসানসোল দক্ষিণ থানা ঘেরাও করে বিক্ষোভ দেখানোর পাশাপাশি আসানসোল সাংগঠনিক জেলার তরফে মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করা হয়। গোটা আন্দোলনের নেতৃত্বে ছিলেন জেলা সভাপতি দিলীপ দে, রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, অভিজিৎ রায় ও বাপ্পা চট্টোপাধ্যায়।


এদিন সকালে আসানসোল শহরের জিটি রোডের বাজার কার্যালয় থেকে বিজেপির একটা বিক্ষোভ মিছিল বেরোয়। সেই মিছিল গিয়ে শেষ হয় আসানসোল দক্ষিণ থানার সামনে। সেখানে থানার গেট আটকে বসে পড়েন বিজেপির নেতা ও কর্মীরা। তারা এই ঘটনার প্রতিবাদে রাজ্য পুলিশ ও শাসক দল তৃনমুল কংগ্রেসের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। দাহ করা হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা।


এই প্রসঙ্গে জেলা সভাপতি বলেন, মঙ্গলবারের ঘটনা আমাদের কাছে লজ্জা। হিন্দুদের গঙ্গা আরতি করতে দেওয়া হচ্ছে। এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হিন্দু বিরোধী। কাল আমাদেরকে গঙ্গা আরতি করতে দেওয়া হয় নি। তাই এদিন দলের তরফে বিক্ষোভ দেখানো ও থানা ঘেরাও করে কুশপুত্তলিকা দাহ করা হলো।
বিক্ষোভ দেখানোর পরে বিজেপির তরফে থানার আধিকারিককে একটা স্মারক লিপি দেওয়া হয়।

Leave a Reply