ASANSOL

আসানসোলে জেলাশাসক কার্যালয়ে জেলা কংগ্রেসের বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, উত্তেজনা

রাহুল গান্ধী সহ কংগ্রেস নেতৃত্বর সঙ্গে বিজেপি সরকারের প্রতিহিংসার রাজনীতির প্রতিবাদ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ন্যাশানাল হেরাল্ড পত্রিকা সংক্রান্ত মামলায় রাহুল গান্ধী সহ কংগ্রেস নেতৃত্বর সঙ্গে বিজেপি সরকারের প্রতিহিংসার রাজনীতির প্রতিবাদে সরব হলো পশ্চিম বর্ধমান জেলা কংগ্রেসে। শুক্রবার দুপুরে আসানসোলে পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখানো হয় জেলা কংগ্রেসের ডাকে। নেতৃত্বে ছিলেন জেলা সভাপতি দেবেশ চক্রবর্তী, প্রসেনজিৎ পুইতুন্ডি সহ অন্যান্যরা। বিক্ষোভ দেখানোর পরে কংগ্রেসের নেতৃত্ব পশ্চিম বর্ধমান জেলার অতিরিক্ত জেলাশাসক সঞ্জয় পালের হাতে একটি স্মারক লিপি তুলে দেন।


কংগ্রেসের এই আন্দোলন ঘিরে যাতে কোন অশান্তি না হয়, তারজন্য জেলাশাসকের কার্যালয়ের আগে বেরিক্যাড করা হয় পুলিশের তরফে। কংগ্রেসের নেতা ও কর্মীরা সেই বেরিক্যাড ভেঙে যাওয়ার চেষ্টা করেন। পুলিশ তা আটকানোর চেষ্টা করে। তাতে দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।
জেলাশাসকের কার্যালয়ে আসার আগে আসানসোলের সেনরেল রোডের এইচএলজি হাসপাতাল মোড়ে মাঠে কংগ্রেসের কর্মীরা জমায়েত করেন। সেখান থেকে কংগ্রেসের একটি বিক্ষোভ মিছিল জেলাশাসক কার্যালয় পর্যন্ত আসে।


এই প্রসঙ্গে দেবেশ চক্রবর্তী ও প্রসেনজিৎ পুইতুন্ডি বলেন, গোটা দেশ যখন বিজেপি নেত্রী নূপুর শর্মার বক্তব্যে উত্তাল, বিদেশেও নিন্দার ঝড় উঠেছে। কেন্দ্রীয় সরকারের ভ্রান্তনীতির ফলে পেট্রোল- ডিজেল, রান্নার গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র মূল্য আকাশছোঁয়া। ঠিক তখনই দেশের মানুষের দৃষ্টি অন্য দিকে ঘুরিয়ে দিতে দলের নেতা রাহুল গান্ধী ও কংগ্রেস নেতৃত্বর উপর বিজেপি সরকারের উদ্দেশ্য প্রণোদিত ভাবে প্রতিহিংসার রাজনীতি শুরু করেছে। পুরনো একটি মামলায় রাহুল গান্ধীকে ইডি বারবার ডাকছে। এর প্রতিবাদ জানাতে ও দেশের সাংগঠনিক কাঠামো ধ্বংসের বিরুদ্ধে এদিন জেলাশাসকের কার্যালয়ে অফিসে গণ বিক্ষোভ দেখানো হয়েছে।

Leave a Reply