ASANSOLBengali NewsKULTI-BARAKAR

জাল নোট উদ্ধারের ঘটনা, ২ জনের ১৪ দিনের রিমান্ড

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৭ মার্চঃ আসানসোলের কুলটি থানার নিয়ামতপুরের নিষিদ্ধ পল্লী থেকে জাল নোট উদ্ধারের ঘটনায় ধৃত ৬ জনের মধ্যে ২ জনকে ১৪ দিনের রিমান্ডে নিলো পুলিশ। রবিবার ধৃতদের আসানসোল আদালতে তোলা হয়েছিলো।
প্রসঙ্গতঃ কুলটি থানার নিয়ামতপুর ফাঁড়ির পুলিশ শনিবার সন্ধ্যায় গোপনে খবর পায় যে, লছিপুরের নিষিদ্ধ পল্লী এলাকায় জনা ছয়েক যুবক সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করছে। পুলিশ সেখানে গিয়ে তাদেরকে আটক করে। তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করে তাদের কাছ থেকে পুলিশ ৬২ হাজার ৪০০ টাকা জাল নোট পায় । এরপর তাদেরকে কুলটি থানায় নিয়ে এসে গ্রেফতার করা হয়।

File photo


আসানসোল দুর্গাপুর পুলিশের সহকারী পুলিশ কমিশনার ওমর আলি মোল্লা জানান, জাল নোট সহ ছয়জনকে নিয়ামতপুর পুলিশ ফাঁড়ি গ্রেপ্তার করেছে। এই ছয়জনের বাড়ি কুলটিতে। আমরা চেষ্টা করছি এই জাল নোট ভোটের আগে কিভাবে তাদের হাতে এলো তারও খোঁজ চলছে। পুলিশের সাথে তদন্তে ভোটের একটি নির্বাচন কমিশনের তরফে জেলা প্রশাসনের সরকারি অফিসারদের একটি দলও আছে যারা বেআইনি টাকার খোঁজ চালাচ্ছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এদের সঙ্গে ভিন রাজ্যের কোন চক্র যুক্ত আছে। ধৃতদের কাছ থেকে নতুন ২০০ টাকা মূল্যের মোট ৬২ হাজার ৪০০ টাকার নোট পাওয়া গেছে।


রবিবার ধৃত ৬ জনকে আসানসোল আদালতে তোলা হলে বিচারক তাদের জামিন নাকচ করে রাহুল কুমার ও সুরফিং গামের ১৪ দিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেন। বাকি চারজনকে ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক ।
পুলিশ জানায়, দুজনকে জিজ্ঞাসাবাদ করে এই জাল নোট কোথা থেকে এসেছে বা এই চক্রের পেছনে কারা আছে তা জানার চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply