Bengali NewsNewsWest Bengal

গাজলের বিডিওর নির্দেশে শিক্ষক সমাজ ক্ষুব্ধ

WEST BENGAL : बीडीओ के निर्देश से भड़के शिक्षक
post of ashok rudra

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : রাজ্যের মালদা জেলার গাজোল ব্লকের বিডিও দ্বারা জারি করা একটি নির্দেশ প্রকাশ্যে আসার পর সারা রাজ্যের শিক্ষকরা ক্ষুব্ধ হয়েছেন। শিক্ষকরা সোশ্যাল মিডিয়ায় এই নির্দেশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন। এমনকি তৃণমূল (টিএমসি) এর সাথে যুক্ত শিক্ষকরাও বিডির এই নির্দেশের তীব্র বিরোধিতা করছেন। পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির (ডাব্লুবিটিপিটিএ) রাজ্য সভাপতি অশোক রুদ্র শিক্ষকদের সমাজের পক্ষে বিডির এই সিদ্ধান্তকে অত্যন্ত আপত্তিজনক এবং অসম্মানজনক নির্দেশ বলে অভিহিত করেছেন। এর পরে, রাজ্য জুড়ে শিক্ষকরা এই তাদের ক্ষোভ প্রকাশ করছেন।

নির্দেশটি কি :

গাজলের বিডিও ১৬ ই সেপ্টেম্বর একটি নির্দেশ জারী করে বলেছেন যে সকল প্রধান শিক্ষক ও শিক্ষকদের মধ্যাহ্নভোজের জন্য ব্যবহৃত চালের বস্তা ফিরিয়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হল। এই লোকেরা যখন চালের হিসাব দিতে কাগজ সংগ্রহ করতে আসে, তারাও খালি চালের বস্তা নিয়ে আসবে।

শিক্ষকরা কী বলছেন

শিক্ষক মোহাম্মদ কামাল লিখেছেন যে খুব বিব্রতকর এবং লজ্জাজনক। আমি কার ওপর লজ্জা পাব বুঝে উঠতে পারছিনা। বিডিও আমাদের সরকারের একটি অংশ। আমি অশোক রুদ্র জিকে এমন কিছু করার অনুরোধ করছি যা কেবলমাত্র এই নির্দেশ বাতিল করা নয়,এর সঙ্গে বিডিওকেও ২-৪ দিনের জন্য সাসপেন্ড করা উচিত। তার সাসপেনশন নির্দেশাবলী জনসাধারণের কাছে প্রকাশ করা উচিত। তিনি বলেন যে চালের বস্তা চাল বহনকারী বহন করে। তিনি রসিদেও সেটি লিখেছেন। রাজীব মুখোপাধ্যায় বলছেন যে এই জাতীয় কিছু প্রশাসনিক আধিকারিকের কারণে সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এর বিরোধিতা করা উচিত।

Leave a Reply