ASANSOL

Asansol পোষ্ট অফিস কর্মী খুনে দুজনের যাবজ্জীবন কারাদণ্ড

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৮ অক্টোবরঃ ৯ বছর আগে হওয়া এক পোস্ট অফিস কর্মী খুনের ঘটনায় আসানসোল আদালতে দোষী সাব্যস্ত হওয়া ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড হলো। শুক্রবার আসানসোল আদালতের অতিরিক্ত দায়রা বিচারক (৪) সাকেত কুমার ঝাঁ এই খুনের মামলায় রায় দিয়ে এই সাজা শোনান। সাজাপ্রাপ্ত ২ জনের নাম হলো আসানসোল উত্তর থানার রেলপারের রামকৃষ্ণ ডাঙ্গালের হরি পাসোয়ান ও আসানসোল দক্ষিণ থানার উষাগ্রামের গোয়ালা পাড়ার অভয় গোস্বামী। এদিন বিচারক এই সাজা শোনানোর পাশাপাশি বলেন, দুজনকে ৫ হাজার টাকা করে জরিমানা দিতে হবে। এই জরিমানা না দিলে অতিরিক্ত তিনমাসের কারাবাস হবে। এছাড়া অস্ত্র আইনে দু’মাসের কারাবাস ভোগ করতে হবে। এছাড়াও দিতে হবে ২ হাজার টাকা করে জরিমানা। সেই জরিমানা না দিলে ১ মাসের অতিরিক্ত কারাবাস হবে।


পুলিশ সূত্রে জানা গেছে, আসানসোল উত্তর থানার রেলপারের রামকৃষ্ণ ডাঙ্গালের বাসিন্দা সুশীল যাদব বারাবনি থানার কেলেজোড়া পোস্ট অফিস জিডিএস বা গ্রামীণ ডাক সেবক পদে কর্মরত ছিলেন। অন্যদিনের মতো ২০১২ সালের ১৮ এপ্রিল সকালে স্কুটার চালিয়ে বাড়ি থেকে কর্মস্থল বারাবনিত যাচ্ছিেলেন। আসানসোলের কাল্লা রোড সংলগ্ন পড়িরা প্রাথমিক স্কুলের কাছে সুশীলের রাস্তা আটকায় মোটরবাইকে করে আসা মুখ ঢাকা দুজন। সুশীল যাদব কিছু বুঝে উঠার আগেই তাকে লক্ষ্য করে ঐ দুজন খুব কাছ থেকে গুলি চালায়। গুলিবিদ্ধ হয়ে সুশীল যাদব রাস্তায় লুটিয়ে পড়তেই ঐ দুজন মোটরবাইক করে বেপাত্তা হয়ে যায়। এলাকার বাসিন্দারা দৌড়ে আসেন গুলিবিদ্ধ সুশীলকে আসানসোলে জেলা হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। পরে মৃত সুশীলের বাবা শিউজি যাদব গোটা ঘটনার কথা জানিয়ে আসানসোল উত্তর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সেই অভিযোগে ছেলেকে খুন করার জন্য অভিযুক্ত হিসাবে শিউজি যাদব হরি পাসোয়ান ও অভয় গোস্বামীর নাম দেন। পুলিশ একটি খুনের মামলা দায়ের করে তদন্ত শুরু করে। ঘটনার চারদিন পরে পুলিশ হরি ও অভয়কে গ্রেফতার করে। পুলিশ প্রাথমিক তদন্তের পরে জানতে পেরেছিলো যে, রামকৃষ্ণ ডাঙ্গালে হরি পাসোয়ান ও অভয় গোস্বামীর রাস্তায় প্রকাশ্যে মদ্যপানের বিরোধিতা করেছিলো সুশীল যাদব। এরজন্য সুশীলকে খুনের হুমকি পর্যন্তও দেওয়া হয়েছিলো।
এই মামলার সরকারি আইনজীবী বা পিপি তপন মুখোপাধ্যায় এদিন বলেন, এতদিন ধরে চলা মামলায় মোট ১৮ জন তাদের সাক্ষদান করেছেন৷ পুলিশের তরফে ঠিক সময়ে চার্জশিট ও অন্যান্য তথ্য প্রমাণ আদালতে জমা দেওয়া হয়েছে। ধৃতরা আসানসোল জেলেই রয়েছে। তিনদিন আগে দুজনকে দোষী সাব্যস্ত করা হয়েছিলো। এদিন অতিরিক্ত দায়রা বিচারক (৪) সাকেত কুমার ঝাঁ দুজনের সাজা ঘোষণা করেন ।

ADPC Durgapuja 2021 Guide जारी, महिलाओं की सुरक्षा करेगी Shakti 

SAIL BONUS 21000 पर फैसला, 8 को प्रदर्शन

CIL BONUS : कोल कर्मियों की बल्ले-बल्ले, पूजा बोनस 72 हजार 500

CBI ने जयदेव, नीरद, गुरुपद, नारायण को फिर 4 दिन की रिमांड पर लिया, ले गई निजाम पैलेस

Leave a Reply