ASANSOL

তৃনমুল কংগ্রেসের নির্বাচনী প্রস্তুতি বৈঠক, শত্রুঘ্ন সিনহাকে জেতাতে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে নির্দেশ

দলের প্রার্থীর ” বহিরাগত ” তকমার জবাব দিলেন মন্ত্রী মলয় ঘটক, সব বিবাদ ভুলে একজোট হয়ে প্রচারে নামার নির্দেশ

রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২০ মার্চঃ ( Asansol Live News Today )১০ বছরের বেশি সময় ধরে রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃনমুল কংগ্রেসের শাসন। তারপরেও আসানসোল লোকসভা কেন্দ্রে ঘাসফুল ফোটেনি। তাই এবারের উপনির্বাচনে দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে জেতাতে বদ্ধপরিকর পশ্চিম বর্ধমান জেলা নেতৃত্ব। প্রার্থী আসার দিন রবিবার সকালে আসানসোলের কল্যানপুরের একটি বেসরকারি ম্যারাজ হলে আসানসোল লোকসভা উপনির্বাচনকে সামনে রেখে জেলা কমিটির তরফে এক প্রস্তুতি বৈঠক হয়। সেই বৈঠকে আসানসোল লোকসভা কেন্দ্রের ৭ টি বিধান সভা সহ জেলার ৬ বিধায়ক সহ সবস্তরের জয়ী জনপ্রতিনিধি ও সব শাখা সংগঠনের জেলা নেতৃত্বকে ডাকা হয়েছিলো।

সেখানে রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক, জেলা সভাপতি তথা আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়, আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান বিধায়ক তাপস বন্দোপাধ্যায়রা সব বিবাদ ও নিজেদের মধ্যেকার মতবিরোধ ভুলে একজোট হয়ে লোকসভা উপনির্বাচনের প্রচারে নামার নির্দেশ দেন। একইসঙ্গে জেলা নেতৃত্বর তরফে বার্তা দেওয়া হয়েছে, ঘরে কেউ বসে থাকবেন না। পাশাপাশি দলের কেউ বিরোধিতা করবেন না। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঠিক করা প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে জেতাতে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে। বৈঠকে অন্যদের মধ্যে ছিলেন তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু, আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়।


জেলা সভাপতি বৈঠকে বলেন, দলের ভালো সময়ে সঙ্গে থাকবো। আর অন্য সময়ে এসি ঘরে বসে থাকবো, তা চলবে না। দলের নির্দেশ মতো সবাইকে একজোট হয়ে নেমে পড়তে হবে। সবার কাছে জেতে হবে। কেউ যদি ভুল বুঝে থাকে, তাকে বোঝাতে হবে। বয়সে বড় হলে, তার পায়ে হাত দিয়ে বোঝাতে হবে। আমাদের একমাত্র লক্ষ্য প্রার্থীকে জেতানো। তাপস বন্দোপাধ্যায় বলেন, বিজেপির যিনি প্রার্থী হয়েছেন সেই বিধায়ককে তো গত এক বছরে এলাকার লোকেরা পায়নি। আসানসোল দক্ষিণ বিধান সভার ৯০ শতাংশ মানুষ তো আমার কাছে আসেন। প্রার্থীর নাম ঘোষণার পরে দলের কর্মীদের মধ্যে যে উচ্ছ্বাস দেখেছি, তাতে বুঝেছি, আমরা বিপুল ভোটে জিতবো।


বৈঠকে মন্ত্রী বলেন, দলের প্রার্থী জিতবে। আমি ২০০ শতাংশ নিশ্চিত। আমাদের লক্ষ্য দলের প্রার্থীর মার্জিন বাড়ানো৷ সোমবার প্রার্থী মনোনয়ন পত্র জমা দেবেন। মঙ্গলবার থেকে সবাইকে নিজের নিজের এলাকায় প্রচারে নেমে পড়তে হবে। ছোট ছোট রেলি এলাকায় করতে হবে। পূর্ব বর্ধমান, পুরুলিয়া ও বাঁকুড়ার দলের বিধায়কদের আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রচারে ব্যবহার করা যায়, তা নিয়ে আলোচনা করা হবে।


তৃনমুল কংগ্রেসের প্রার্থীকে বিরোধিরা ” বহিরাগত ” বলে কটাক্ষ করছে। এদিন বৈঠকের শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তার জবাব দিয়ে মন্ত্রী মলয় ঘটক বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুজরাটের লোক। তিনি তো বারানসি থেকে জিতে সাংসদ হয়েছেন। তাহলে তিনি কি ” বহিরাগত “?

Leave a Reply