ASANSOL

বর্ষবিদায় ও বর্ষবরণের আনন্দকে সামাল দিতে আসানসোল দুর্গাপুর পুলিশের বিশেষ সতর্কতা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ পরপর দুদিন বর্ষবিদায় ও বর্ষবরণ। তারপর গোটা জানুয়ারি মাস ধরে পিকনিকের মরশুম রয়েছে। এমন সময়ের মধ্যে মদ্যপ অবস্থায় গাড়ি চালানো ও বেপরোয়া গাড়ি চালানোর কারণে দুর্ঘটনা বৃদ্ধির অতীতের ঘটনাগুলির পরিপ্রেক্ষিতে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ট্রাফিক পুলিশ বিভিন্ন পাবলিক প্লেসে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচির আওতায় চলছে ব্যাপক সচেতনতামূলক প্রচার।

মদ্যপান করে গাড়ি চালানো, অবহেলা করে গাড়ি চালানো এবং হেলমেট বা সিট বেল্ট ছাড়া গাড়ি চালানোর বিরুদ্ধেও অভিযান চালানো হচ্ছে। আইন ভঙ্গকারীদের মোটর ভেহিক্যালস্ আইনের নির্দিষ্ট ধারার মামলা করে জরিমানা নেওয়া হচ্ছে।
শনিবার বিকেলে আসানসোলের জিটি রোডের ভগৎ সিং মোড় আসানসোল দূর্গাপুর পুলিশের আসানসোল দক্ষিণ (পিপি) ট্রাফিক গার্ডের তরফে এই নিয়ে একটি সচেতনতার প্রচার চালানো হয়।

সেখানে আসানসোল দূর্গাপুরের পুলিশের এসিপি (সেন্ট্রাল) দেবরাজ দাস, আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু, দক্ষিণ থানার (পিপি) ওসি সঞ্জীব দে ও ট্রাফিক ( পিপি) গার্ড ওসি অরুণ কুমার মন্ডল গাড়ি চালানো চালকদের মুখে বিশেষ মেশিন দিয়ে পরীক্ষা করেন। জানার চেষ্টা করা হয়, তারা এ্যালকোহল খেয়ে গাড়ি চালাচ্ছে কিনা।


এই প্রসঙ্গে এসিপি (সেন্ট্রাল) বলেন, পুরনো বছরকে বিদায় ও নববর্ষ উদযাপনকে বিপদমুক্ত করতে এবং বিশেষ করে সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক পুলিশ বিভিন্ন থানার সহযোগিতায় অভিযান চালাবে। মদ্যপ ও বেপরোয়া গাড়ি চালানোর বিরুদ্ধে কঠোর নজরদারি চালাবে। ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারির পাশাপাশি গোটা জানুয়ারি মাস ধরে এই অভিযান চলবে। তিনি আরো বলেন, গত ১০ দিনে ১০০ টি এই অভিযানে ১০০ জনের বিরুদ্ধে মোটর ভ্যাহিক্যালস আইনের নির্দিষ্ট ধারায় মামলা করা হয়েছে। আদায় করা হয়েছে জরিমানাও।
অন্যদিকে, আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফে পুলিশ কন্ট্রোল রুমের নম্বরও প্রচার করা হয়েছে।
এদিকে ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারির জন্য আসানসোল মহকুমার বিভিন্ন পিকনিক স্পটে কড়া নজরদারি চালানো হবে।

Leave a Reply