Bihar-Up-Jharkhandधर्म-अध्यात्म

ফুলবেড়িয়া যুব সংঘের উদ্যোগে ও মা মুক্তাই চন্ডী আনন্দমেলা সমিতির সহযোগিতায় রক্তদান শিবির

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-আজ জহরলাল নেহেরু জন্মজয়ন্তী ও শিশু দিবস উপলক্ষে ফুলবেড়িয়া যুব সংঘের উদ্যোগে ও মা মুক্তাই চন্ডী আনন্দমেলা সমিতির সহযোগিতায় একদিনের স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়ে গেল সকাল ১০ টায় ।এই শিবিরে প্রধান অতিথি হিসেবে শিবেরর উদ্বোধন করেন যুবনেতা মুকুল উপাধ্যায় ও সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সহসভাপতি ভোলা সিং ,একই সাথে উপস্থিত ছিলেন কৈলাশপতি মন্ডল, সাগর কুন্ডু ,ললিত দাস ফুলবেড়িয়া পঞ্চায়েতের উজ্জ্বল মন্ডল ,মুক্তাইচন্ডী আনন্দ মেলা সমিতির তরফে তপন মাহাতা, পরীক্ষিত মাজি এবং স্থানীয় বিশিষ্ট সমাজ কর্মীগণ ও এলাকাবাসী ।

আধুনিক চিকিৎসা বিজ্ঞানে অনেক অসাধ্য সাধন ঘটলেও কৃত্রিম উপায়ে রক্ত আবিষ্কার এখনও হয়নি । ফলে যে সমস্ত রোগীর কোনো কারণে অতিরিক্ত রক্তের প্রয়োজন হয়, তখন সেই রক্ত সুস্থ মানুষের শরীর থেকেই সংগ্রহ করতে হয় । এইজন্য রক্তদান একটি মহৎ দান বলে বিবেচ্য।

বর্তমানে সরকারি রক্তভাণ্ডারে সংরক্ষিত রক্তের পরিমাণ চাহিদার তুলনায় অনেক কম মজুত আছে । বেসরকারীভাবে রক্ত কিনতে প্রচুর পয়সা লাগে । তাছাড়া রোগজীবাণু সংক্রমিত হওয়ার ভয় থাকে । সেই কারণে পাড়ায় পাড়ায় রক্তদান শিবিরের আয়োজন করা হয় ।
যুব সঙ্ঘের উদ্দোগে এই রক্তদান শিবিরে সমাজের সর্বস্তরের বিভিন্ন বয়সের মহিলা ও পুরুষ রক্তদান করেন ।রক্তদান শিবির থেকে প্রায় ১৩ জন রক্তদান করেন সংগৃহীত রক্ত আসানসোল রক্তভাণ্ডারে দান করা হবে বলে জানান সংঘের সম্পাদক মহাশয় ।এই শিবিরে যারা রক্ত দান করেন তাদেরকে শংসাপত্র ও পুষ্প স্তবক দিয়ে সংবর্ধনা করেন এই দুই নেতৃত্ব।

Leave a Reply