ASANSOL

অগ্নিমিত্রা পালের প্রচারে পাপিয়া অধিকারির পরিচালনায় পাড়ায়-পাড়ায় বিজেপির পথ নাটক

কুলটির রামনগরে নির্বাচনী প্রচারে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল

*রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল : আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রচারের স্লগ ওভার। টলিউড অভিনেত্রী তথা বিজেপি নেত্রী পাপিয়া অধিকারির পরিচালনায় পথ নাটকের মাধ্যমে প্রচার শুরু হয়েছে আসানসোলে। বুধবার থেকে আসানসোলের রাস্তায় রাস্তায় দেখা মিলছে বিজেপির এই পথ নাটক। এদিন আসানসোলের আপকার গার্ডেনে রাজ্য বিদ্যুৎ অফিস সহ একাধিক জায়গায় পথ নাটক হয়। ছিলেন জেলা বিজেপির উপদেষ্টা সুব্রত ওরফে মিঠু ঘাঁটি, বিজেপির জেলা সেক্রেটারি ও লোকসভা উপনির্বাচনের সাংস্কৃতিক বিভাগের দায়িত্বে থাকা অভিজিৎ রায় সহ অন্যান্যরা। 


  “এই বঙ্গে দেখবো কত রঙ্গে” নাটক মঞ্চস্থ করছে ” মুক্তি ” নাট্যসংস্থা। নাটকে উঠে এসেছে কামদুনি থেকে রামপুরহাটের ঘটনার প্রতিবাদ। কয়লা, বালি ও গরু পাচার ও তোলাবাজির প্রসঙ্গও। নাটকে দেখানো হয়েছে আসানসোল লোকসভা কেন্দ্রের ভোটাররা  “খামোশ” না থেকে ছুঁড়ে ফেলছে মুম্বাই থেকে আসা তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে। পাপিয়া অধিকারির দাবি, গণনাট্য সংঘের কর্মী ছিলেন তিনি। তার মায়ের কাছ থেকেই নাটক শেখা। আজকের দিনে সব থেকে বড় সোশাল মাধ্যম বা মিডিয়া হলো এই পথ নাটক।

দিন আনা দিন খাওয়া মানুষ থেকে পথ চলতি সবাই  নাটক দেখছেন রাস্তায় দাঁড়িয়ে। ভাষন না দিয়ে অভিনয় করে মজা পাইয়ে পথ নাটকের মধ্যে দিয়ে অনেক কিছু বলা যায়। বাংলা জুড়ে কি হচ্ছে, তাই আসানসোলের উপনির্বাচনের প্রচারে এখানকার মানুষদের কাছে বার্তা দিতে পারাটাই মূল উদ্দেশ্য বলে জানান পাপিয়া অধিকারী।


বৃহস্পতিবার সকালে দলের তরফে হওয়া পথ নাটক চলাকালীন সেখানে চলে আসেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। পরে তিনি বলেন, কোলিয়ারি এলাকায় শত্রুঘ্ন সিনহার সিনেমা কালাপাথর  দেখানো হচ্ছে প্রোজেক্টারে। কিন্তু তাতে কাজের কাজ কিছুই হবে না। সিনেমার শত্রুঘ্ন কয়লাখনির হিরো হলেও বাস্তবে তৃণমূল কংগ্রেস দলটাই কয়লা চুরির সঙ্গে যুক্ত। তাই সিনেমা দেখিয়ে কোনও লাভ নেই।

আর মাত্র হাতে কয়েকটা দিন। আসানসোলে লোকসভা উপনির্বাচন জোরকদমে প্রচার শুরু করছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত কোন না কোন বিধান সভায় গিয়ে প্রচার সারছেন তিনি। বৃহস্পতিবার কুলটি বিধানসভার রামনগর গ্রামে গাড়িতে চেপে নির্বাচনী প্রচার করেন প্রার্থী অগ্নিমিত্রা পাল। তিনি গ্রামের মানুষের সাথে কথা বলেন তাদের সুবিধা অসুবিধার কথা শুনেন।

পরে অগ্নিমিত্রা পাল বলেন,এই রামনগর গ্রামের সঙ্গে আমার হৃদয়ের সম্পর্ক। এই জায়গায় আমার বাবার জন্ম। ছোট বেলা বাবার এই গ্রামে কেটেছে। এই এলাকার সবচেয়ে বড় সমস্যা বেকারত্ব।রামনগর কয়লা খনি এখন বন্ধ হয়ে পড়ে রয়েছে। আসানসোলে জয়ের পরে সাংসদ হশে আমার প্রথম কাজ হলো যে এই খনি নিয়ে লোকসভায় আলোচনা করা। এই আসানসোলের মানুষের জন্য এখনো অনেক কাজ করা বাকি আছে।


তিনি আরো বলেন, রাজ্যে কোন উন্নয়ন নেই। একটাই চলছে, তাহলো সন্ত্রাস। বাংলায় একটাই কারখানা রয়েছে, তা হলো বোমার কারখানা। বাংলায় কোন গনতন্ত্র নেই। সেই গনতন্ত্র প্রতিষ্ঠা করাই হলো আমার লক্ষ্য।

Leave a Reply