ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

Breaking : বারাবনিতে তৃনমুল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষ, বোমাবাজি ও গুলি, আহত ৫

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত এবং রাজা বন্দ্যোপাধ্যায় : আসানসোলের বারাননিতে তৃনমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে রাজনৈতিক সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে শনিবার সকালে গোটা এলাকা রনক্ষেত্রের চেহারা নেয়। দুই পক্ষের দাবি, অন্য পক্ষ তাদের উপরে বোমা, বন্দুক ও লোহার রড ও লাঠি হামলা চালায়। বিজেপির পক্ষ থেকে জেলা সভাপতি লক্ষ্মণ ঘোরুই ও রাজ্য নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় এদিন দুপুরে আসানসোল জেলা হাসপাতালে দাবি করেন যে তাদের ৫ জন কার্যকর্তা আহত হয়েছেন।

photo manoj sharma

তাদের মধ্যে একজনের গুলি লেগেছে। ৫ জনের নাম হলো কালিচরন দাস, নিত্যানন্দ অধিকারী, প্রকাশ বাউরি, চন্দন বাউরি ও সাধন রাউত। জেলা সভাপতি বলেন, আমরা এদিন ” আর নয় অন্যায় ” নিয়ে বারাবনির জামগ্রামে প্রচার চলছিলো। সেই সময় তৃনমুল কংগ্রেসের দূষ্কৃতিরা বোমা গুলি নিয়ে হামলা চালায়। বোমা বিস্ফোরণে গোটা এলাকা কেঁপে উঠে। এদিকে তৃনমুল কংগ্রেস ও বিজেপি একে অপরের দিকে বোমা ফাটানো ও গুলি চালানোর অভিযোগ তুলছে। এই ঘটনায় এক ডজন বাইক ভাঙচুর করা হয়।

এ সময় গুলিবিদ্ধ হওয়ার কারণে অনেকে আহত হয়েছেন বলে জানা গেছে। এই ঘটনার পর এলাকাজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। বিজেপির অভিযোগ, আর ন্যায়ের অন্যায়ের অধীনে বিজেপি মিছিল বের করেছিল। তখন তাদের মিছিলটিতে আক্রমণ করা হয়। একই সঙ্গে টিএমসি অভিযোগ করেছে যে বিজেপির লোকেরা দুয়ারে-ডুয়ারে সরকারি শিবিরে আক্রমণ করেছিল।


তৃনমূল কংগ্রেসের জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বলেন, বিজেপি এইভাবে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। আজকের ঘটনা তার প্রমাণ। যাদের কারাগারে থাকা উচিত তারা বিজেপিতে রয়েছেন। বিজেপির মিছিল থেকে বিশৃঙ্খলা করা হয়েছে। যারা বোমা হামলা ও গুলি চালিয়েছে পুলিশের উচিত তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া।


অন্যদিকে, তৃনমূল কংগ্রেসের মাফিয়ারাই আক্রমণ করছে বলে অভিযোগ করেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতি মন্ত্রী বাবুল সুপ্রিয়। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র আরো অভিযোগ করেছেন যে তৃনমুল কংগ্রেসের ব্লক সভাপতি অসিত সিং মাফিয়াদের সুরক্ষা দিয়েছেন। তার নেতৃত্বেই বিজেপির মিছিলে হামলা ও গুলি চালানো হয়। তৃনমুল কংগ্রেস জেনে গেছে যে তারা আর ক্ষমতায় ফিরছে না। বাংলার মানুষেরা ২০২১ সালে তাদের উপড়ে ফেলবে। সুতরাং তারা এই সব করছেন।

এই মুহুর্তে আসানসোল জেলা হাসপাতালে ৪ জন ভর্তি রয়েছেন। কালিচরন দাসকে দূর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালে আসেন জেলা যুব মোর্চার সভাপতি অরিজিৎ রায়, মহিলা নেত্রী আশা শর্মা সহ অন্যান্যারা।

Leave a Reply