ASANSOL

Panchayat Election Nomination : জেলার ৮ টি ব্লকে প্রথম দুদিনে গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে এগিয়ে সিপিএম

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হতেই বিরোধী দলের তরফে নানা অভিযোগ করা হচ্ছে। কিন্তু প্রথম দুদিনের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষে যে তথ্য পশ্চিম বর্ধমান জেলা পঞ্চায়েত দপ্তর সূত্রে শনিবার সন্ধ্যার পরে পাওয়া গেলো, তা রীতিমতো চমকের।
পশ্চিম বর্ধমান জেলার ৮ টি ব্লকে প্রথম দুদিনে গ্রাম পঞ্চায়েতে ২৫৬ টি আসনে প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তার মধ্যে ২৩৩ টি সিপিএম ও বাকি ২৩ টি বিজেপির। শাসক দল তৃনমুল কংগ্রেস প্রথম দুদিনে গ্রাম পঞ্চায়েতে একটিও মনোনয়ন পত্র জমা দেয়নি। পঞ্চায়েত সমিতিতে ৮ টি ব্লকে মোট ৩৭ টি আসনের মনোনয়ন পত্র জমা পড়েছে। তার মধ্যে সিপিএমের একার ৩৪ টি। দুটি বিজেপি ও একটি তৃনমুল কংগ্রেসের।


গ্রাম পঞ্চায়েতে কাঁকসায় ১০৭, অন্ডালে ৪৭, জামুড়িয়ায় ৩১, দূর্গাপুর- ্ফরিদপুরে ২৩, পান্ডবেশ্বরে ১৮ ও সালানপুরে ৭ টি মনোনয়ন পত্র সিপিএমের প্রার্থীরা জমা দিয়েছেন। গ্রাম পঞ্চায়েতে কাঁকসায় ১৩ ও সালানপুরে ১০ টি মনোনয়ন পত্র বিজেপি জমা দিয়েছে।
পঞ্চায়েত সমিতিতে কাঁকসায় ১৭, দূর্গাপুর-ফরিদপুরে ৭, জামুড়িয়ায় ৫, অন্ডালে ৩ ও পান্ডবেশ্বরে ২ টি মনোনয়ন পত্র জমা দিয়েছে সিপিএম। বিজেপি পঞ্চায়েত সমিতিতে কাঁকসায় ২টি ও তৃনমুল কংগ্রেসের ১ জন অন্ডালে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


তবে প্রথম দুদিনে পশ্চিম বর্ধমান জেলার জেলা পরিষদের কোন আসনে মনোনয়ন পত্র জমা পড়েনি।
প্রসঙ্গতঃ, এখনো পর্যন্ত বামেদের তরফে একমাত্র জেলা পরিষদের প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করা হয়েছে। সোমবার থেকে শাসক দলের প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেবেন বলে জানা গেছে।

Leave a Reply