ASANSOL-BURNPUR

বার্ণপুরে SAIL আইএসপির সহযোগিতায় হেল্থ ওয়ার্ল্ড হাসপাতালের উদ্যোগে স্বাস্থ্য পরীক্ষা শিবির

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : দুর্গাপুরের পরে আসানসোল শিল্পাঞ্চলে পা রাখতে চলেছে হেল্থ ওয়ার্ল্ড হাসপাতাল( Healthworld Hospital ) । কিছুদিন আগেই আসানসোলে হেল্থ ওয়ার্ল্ড হাসপাতালের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। সঙ্গে ছিলেন হেলথ ওয়ার্ল্ড হাসপাতালের কর্ণধার ও সিএমডি চিকিৎসক ডাঃ অরুনাংশু গাঙ্গুলী।শনিবার সেল আইএসপি হাসপাতাল ও হেল্থ ওয়ার্ল্ড হাসপাতালের যৌথ উদ্যোগে আসানসোলের বার্ণপুরের নিউটাউন এলাকায় ছোটদিঘারী বিদ্যাপীঠে (জাম্বো কোভিড কেয়ার সেন্টার) একটি হেল্থ চেকআপ ক্যাম্পে বা স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়।
এই ব্যাপারে হাসপাতালের জিএম (কমিউনিকেশনস এবং কর্পোরেট মার্কেটিং) কমলেন্দু মিশ্র বলেন, ” গত শুক্রবার একই জায়গায় আরেকটি অর্থোপেডিক এবং জেনারেল মেডিসিন সংক্রান্ত হেলথ চেকআপ ক্যাম্পের আয়োজন করা হয়েছিল।আজ দ্বিতীয় হেল্থ চেকআপ ক্যাম্পের আয়োজন করা হয়।

সেখানে উপস্থিত ছিলেন নিউরোসার্জন ডাঃ মনোজ মাঝি এবং কার্ডিওলজিস্ট ডাঃ এস এন দত্ত। এই হেলথ চেক আপ ক্যাম্পে শতাধিক মানুষের ইসিজি, ইকো কার্ডিওগ্রাফ, ব্লাড টেস্ট করা হচ্ছে। শতাধিক মানুষ ওই ক্যাম্পে এসে স্বাস্থ্য পরীক্ষা করান।এলাকার বহু দারিদ্র সীমার নিচের মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হচ্ছে এবং এই প্রক্রিয়া ধারাবাহিক ভাবে চলবে আগামীদিনেও। কয়েক মাসের মধ্যেই আসানসোলে হেলথ ওয়ার্ল্ড হাসপাতাল চালু হতে চলেছে। তাই শিল্পাঞ্চলের মানুষের প্রতি দায়বদ্ধতা রয়েছে হাসপাতালের।

এই হেলথ চেকআপ ক্যাম্পের মুখ্য উদ্দেশ্য হল শিল্পাঞ্চলের মানুষের কাছে যাতে হেল্থ ওয়ার্ল্ড হাসপাতালের সুবিধাগুলি সঠিকভাবে পৌঁছায়। বিভিন্ন জায়গায় তারা কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটির ( CSR) এর আওতায় তারা এমন ক্যাম্প করে থাকেন। এরই সঙ্গে কমলেন্দুবাবু ইস্কো কতৃপক্ষ এবং বিশেষত: হাসপাতালের চিফ মেডিকেল অফিসার ইনচার্জ ( CMO in Charge) ডাঃ সঞ্জয় চৌধুরীকে ধন্যবাদ জানান এই উদ্যোগে সহযোগিতা করার জন্য। ডাঃ সঞ্জয় চৌধুরী এদিন এসে হেল্থ ক্যাম্প ঘুরে দেখেন।

এদিকে আসানসোলে হেল্থ ওয়ার্ল্ড হাসপাতাল চালু হওয়ার ব্যাপারে তিনি বলেন, দুর্গাপুরের হেলথ ওয়ার্ল্ড হাসপাতাল এই মুহূর্তে চিকিৎসা পরিষেবার ক্ষেত্রে পূর্বাঞ্চলে সবচাইতে বেশি মানুষের আস্থা অর্জন করেছে। তিনি বলেন, সমস্ত অত্যাধুনিক অপারেশনের ব্যবস্থা সেখানে রয়েছে। ট্যাভির মত অপারেশন সেখানে করা হয়েছে।এমনকি সেখানে কিছুদিন আগেই প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর নীলোৎপল রায়ের হাঁটু প্রতিস্থাপন( knee replacement) করা হয়। এছাড়া কার্ডিয়াক বিষয়ক প্রায় সমস্ত অত্যাধুনিক পরিষেবা পাওয়া যাবে এই হাসপাতালে। এই বছরের শেষেই সম্ভবত আসানসোলে হাসপাতাল পরিষেবা চালু হয়ে যাবে। তারা চাইছেন যত তাড়াতাড়ি সম্ভব আসানসোল শহর সহ শিল্পাঞ্চলের মানুষ যাতে এই অত্যাধুনিক চিকিৎসা পরিষেবাপেতে পারেন। এদিনের ওই হেলথ চেক আপ ক্যাম্পে বহু মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়।

Leave a Reply