ASANSOLKULTI-BARAKAR

বিজয়া সম্মেলন পালন করল আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ওয়েস্ট জোন

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য,আসানসোল। একদিকে জল জঙ্গল পাহাড়ের প্রাকৃতিক অপূর্ব পরিবেশ আর অন্যদিকে সব ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে সম্প্রীতির আহ্বান মুখরিত হলো। অভূতপূর্ব আয়োজনের মধ্য দিয়ে বিজয়া সম্মেলন পালন করল আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ওয়েস্ট জোন। মাইথন জলাধারের পাশে থার্ড ডাইক অঞ্চলে নৈসর্গিক প্রাকৃতিক পরিবেশের মধ্যে অনুষ্ঠিত এই আয়োজনের মূল সুর ছিল সাম্প্রদায়িক সম্প্রীতি। অনুষ্ঠানে হিন্দু মুসলিম শিখ খ্রিষ্টান ধর্মের প্রতিনিধিস্থানীয় ব্যক্তিদের সম্বর্ধিত করা হয়।

এছাড়াও পুলিশের উদ্যোগে এই সমাজকে সুস্থির রাখার জন্য যারা অবিরাম পরিষেবা দিয়ে চলেছেন সেই সমস্ত ক্ষেত্রের নির্বাচিত ব্যক্তিদের এদিন হার্দিক সম্মাননা জ্ঞাপন করা হয়। এদের মধ্যে যেমন ছিলেন কর্পোরেট জগতের উচ্চস্তরের ব্যক্তিরা তেমনই ছিলেন শিল্প, চিকিৎসা ক্ষেত্র, রক্তদান আন্দোলন, সামাজিক সংস্থা, সাংবাদিক সহ বিভিন্ন ক্ষেত্রের উজ্জ্বল মানুষজন। আরো উল্লেখযোগ্য বিষয় হলো কমিশনারেটের অন্তর্গত এই জোনের সমস্ত থানা ও ট্রাফিক ব্যবস্থায় পরিষেবা দানকারী বিশিষ্ট সিভিক ভলান্টিয়ারদের এই অনুষ্ঠানে সম্বর্ধিত করা হয়। পুলিশের এই মহতি আয়োজনকে সাধুবাদ জানিয়ে বক্তব্য রাখেন বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়।

এছাড়াও বাঙালির শ্রেষ্ঠ উৎসব শারদ উৎসবকে নির্বিঘ্নে পার করে দেওয়ার জন্য সমস্ত পুলিশ প্রশাসনকে বিশেষ ধন্যবাদ জানান পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তম। সমাজের সকলে ভালো থাকলে পুলিশ প্রশাসন আরো ভালোভাবে সমাজকে উন্নত করার কাজে নিয়োজিত থাকতে পারবে বলে এদিন উল্লেখ করেন ডেপুটি কমিশনার অফ পুলিশ অভিষেক মোদি। সাংবাদিকতার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য এদিন কমিশনারেটের পক্ষ থেকে সাংবাদিক বিশ্বদেব ভট্টাচার্য, সুশান্ত বনিক, অভয় মণ্ডল ও কৌশিক গাঁতাইৎ-কে বিশেষভাবে সম্মানিত করা হয়।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জি বাংলা, সুরদরিয়া খ্যাত তানিয়া সান্যাল। অত্যন্ত চিত্তাকর্ষকভাবে সামগ্রিক অনুষ্ঠান সঞ্চালনা করেন হীরাপুর থানার ইন্সপেক্টর ইনচার্জ শিবনাথ দাস। অনুষ্ঠানে চিত্তরঞ্জন রূপনারায়নপুর সালানপুর কল্যানেশ্বরী কুলটি হীরাপুর বারাবনি সহ সবকটি থানা ও ফাঁড়ির পুলিশ আধিকারিকেরা, এসিপি ওমর আলি মোল্লা সহ সমস্ত উচ্চ পদস্থ কর্মকর্তারা আন্তরিক ব্যবস্থাপনায় ছিলেন। পুলিশ প্রশাসনের সঙ্গে সমাজের সর্বস্তরের এই উল্লেখযোগ্য মিলন মেলার সুচারু আয়োজন করে কমিশনারেট দৃষ্টান্ত স্থাপন করল বলে সকলেই উল্লেখ করেন।

Leave a Reply