ASANSOL

আসানসোল পুরনিগমের নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ রবীন্দ্র ভবনে, প্রস্তুতি পরিদর্শনে পুর কমিশনার

একজন কাউন্সিলারের সঙ্গে তার দুই প্রতিনিধি রবীন্দ্র ভবনের ভেতরে ঢুকতে পারবেন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৩ ফেব্রুয়ারিঃ আসানসোল পুরনিগমের নবনির্বাচিত কাউন্সিলররা আগামী ২৫ ফেব্রুয়ারি শপথ নেবেন। সেদিন একইসঙ্গে আসানসোলের নতুন মেয়র ও চেয়ারম্যানের শপথ ও প্রথম বোর্ড বৈঠকের দিনও ঠিক করা হয়েছে ।
আসানসোলের রবীন্দ্র ভবনে শপথ গ্রহণের সেই অনুষ্ঠানের চূড়ান্ত প্রস্তুতি চলছে৷ বুধবার সকালে সেই প্রস্তুতি রবীন্দ্র ভবনে গিয়ে পরিদর্শন করেন পুর কমিশনার নীতিন সিঙ্গানিয়া। সঙ্গে ছিলেন পুরনিগমের আধিকারিক ও কর্মীরা৷


এই প্রসঙ্গে আসানসোল পুরনিগমের কমিশনার নীতিন সিঙ্গানিয়া জানান, ২৫ ফেব্রুয়ারি সকাল এগারোটার সময় রবীন্দ্র ভবনে নবনির্বাচিত কাউন্সিলরা শপথ নেবেন। পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদ তাদের শপথ বাক্য পাঠ করাবেন। একসঙ্গে ১০ জন করে কাউন্সিলরকে একসঙ্গে শপথ গ্রহণ করানোর ব্যবস্থা করা হয়েছে। নিয়ম মতো নতুন বোর্ডের মেয়র ও চেয়ারম্যান এরপর নির্বাচিত হবেন। তারা মনোনয়ন জমা দেবেন। মেয়র ও চেয়ারম্যান পদে অন্য কেউ মনোনয়ন না দিলে, তারা নির্বাচিত হবেন। কাউন্সিলরদের যে সভা হবে তা আসানসোল পুরনিগমের ৫৩ নং ওয়ার্ডের কাউন্সিলর তপন বন্দ্যোপাধ্যায় সভাপতিত্ব করবেন। মেয়র ও চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে কাউন্সিলরদের প্রথম বোর্ড বৈঠকটি হবে রবীন্দ্র ভবনেই। পুর কমিশনার আরো বলেন, কোভিড বিধি থাকায়, একজন কাউন্সিলারের সঙ্গে তার দুই প্রতিনিধি রবীন্দ্র ভবনের ভেতরে ঢুকতে পারবেন। আসানসোল পুরনিগম এলাকার সমস্ত জনপ্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে। বনিকসভার প্রতিনিধি সহ বিশিষ্টজনদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।


অন্যদিকে, আসানসোল পুরনিগমের সদর দপ্তরে মেয়র সহ অন্য সব মেয়র পারিষদদের বসার ব্যবস্থার প্রস্তুতি পুরোদমে চলছে। পুর ভবনের আশুতোষ হলে সবার চেম্বারের জন্য ঘর নতুন করে সাজানো হচ্ছে। মেয়রের চেম্বারও নতুন করে সাজানো হচ্ছে। পুরনিগমের মুল ভবনে এক সঙ্গে সবাই যাতে বসতে পারেন, তারজন্য ছয়টি নতুন কক্ষ নির্মাণ করা হচ্ছে।
ইতিমধ্যেই আসানসোল পুরনিগমের মেয়র হিসাবে বিধান উপাধ্যায়, চেয়ারম্যান হিসাবে অমরনাথ চট্টোপাধ্যায় ও দুজন ডেপুটি মেয়র হিসাবে অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হকের নাম ঘোষণা করা হয়েছে। তবে, কারা মেয়র পারিষদ হবেন, তা এখনো পর্যন্ত চূড়ান্ত করা হয় নি।
উল্লেখ্য, আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস ৯১টি, বিজেপি, ৭ টি কংগ্রেস, তিনটি করে কংগ্রেস ও নির্দল ও দুটিতে সিপিএম জিতেছে।

Leave a Reply