ASANSOL

অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন করলেন না আইনজীবী

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে শুক্রবার আবারও তোলা হলো গরু পাচার মামলায় গ্রেফতার হয়ে আসানসোল জেলে থাকা অনুব্রত মণ্ডলকে। তবে এদিন অনুব্রতর আইনজীবী সোমনাথ চট্টরাজ তার জামিনের আবেদন করেননি। সওয়াল – জবাব চলার সময় বিচারক রাজেশ চক্রবর্তী অনুব্রত মন্ডলের কাছে জানতে চান, তিনি কিছু বলবেন? হাত জোড় করে তখন অনুব্রত মন্ডল বলেন, না।

তবে অনুব্রত মন্ডলের আইনজীবী বিচারকের কাছে, তার মোবাইল ফোন ফিরিয়ে দেওয়া ও ভোলে বোম রাইস মিলের ব্যাঙ্ক একাউন্ট চালু করার জন্য আবেদন করেন। এছাড়াও পূর্নাঙ্গ চার্জশিট সহ সমস্ত তথ্য দেওয়ার জন্য আবেদন করেন অনুব্রত মন্ডলের আইনজীবী। সবমিলিয়ে এদিন আধঘন্টার মতো সওয়াল-জবাব হয়। শেষ পর্যন্ত বিচারক আবারও অনুব্রত মন্ডলের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। আগামী ৯ ডিসেম্বর এই মামলায় পরবর্তী শুনানি হবে বলে বিচারক রাজেশ চক্রবর্তী নির্দেশ। সেদিন একইসঙ্গে অনুব্রত মন্ডলের আইনজীবীর দুটি আবেদনের শুনানি হবে বলে বিচারক জানান। শুক্রবার অনুব্রত মন্ডলের জেলে থাকার মেয়াদ ১০৭ দিন পার করেছে।


এর আগে গত ১১ নভেম্বর অনুব্রত মণ্ডলকে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হয়েছিল। ঐদিন বিচারক অনুব্রতকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন। আবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে অনুব্রত মণ্ডলকে এদিন তোলার হওয়ার পাশাপাশি দিল্লির হাইকোর্ট ইডির আবেদনের শুনানি হওয়ার কথা ছিলো। জানা গেছে, সেই শুনানি আগামী ১ ডিসেম্বর হবে।
প্রসঙ্গতঃ, দিল্লির রাউস আদালতে অনুব্রত মণ্ডলকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ইডির প্রোডাকশন ওয়ারেন্টের আবেদন করেছিল। তারপরেই অনুব্রত মন্ডলের আইনজীবীরা ইডির সেই আবেদনের বিরোধিতা করে হাইকোর্টে যান।

Leave a Reply