RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে ব্যবসায়ীর বাড়িতে আগুন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : রানীগঞ্জের ৮৯ নম্বর ওয়ার্ডের মারওয়ারী পট্টি এলাকায় ব্যবসায়ীর বাড়িতে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য। এদিন সন্ধ্যে প্রায় ছটা নাগাদ এই আগুন লাগার ঘটনাটি লক্ষ্য করা যায়। জানা গেছে ওই এলাকার প্লাস্টিক সামগ্রীর ব্যবসায়ী হরি সাওয়ের বাড়ির তিন তলায় এই আগুন লাগার ঘটনাটি ঘটে, দমকলের ৬টি ইঞ্জিন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। মাঝে মাঝেই আগুনের লেলিহান শিখা লক্ষ্য করা গেছে। এখন প্রচন্ড ধোঁয়ায় ভরে রয়েছে এলাকা।

এই মুহূর্তে সমগ্র এলাকা ধোঁয়ায় ভর্তি হয়ে রয়েছে। কি কারনে কিভাবে এই আগুন লেগেছে, সে বিষয়টির খতিয়ে দেখছে দমকল বিভাগ। ঘন জনবসতিপূর্ণ এই এলাকায় আগুন লাগার প্রেক্ষিতে এলাকার আশেপাশের বাড়ির মানুষজন অন্যত্র চলে যাচ্ছে , আগুন আরও ছড়িয়ে পড়তে পারে এই আশঙ্কায় এলাকায় জড়ো হয়েছে অসংখ্য মানুষ, তারা আগুনকে দ্রুত নেবানোর দাবি জানিয়েছে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এখানে ব্যাপক পরিমাণে প্লাস্টিক জাত সামগ্রী মজুদ করা ছিল, সেই প্লাস্টিকের মধ্যে শর্টসার জেরে আগুন লাগতে পারে, বলেই অনুমান করছেন এলাকার বাসিন্দারা। আগুন লাগার ঘটনাটি ঘটে যেখানে, সেখানে স্থানীয় এলাকার বাসিন্দারা সেই আগুন লাগা বাড়িতে পৌঁছে বাড়ির নিচে তলায় থাকা বিভিন্ন সামগ্রী পুরো সরিয়ে নেওয়ার জন্য যুদ্ধকালীন তৎপরতায় নেমে পড়েছে একটু সামগ্রী আশেপাশে ছড়িয়ে দেওয়া হলেও বাড়ির বিস্তীর্ণ অংশে ছড়িয়ে ছিটিয়ে থাকা দাহ্য সামগ্রী থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। এলাকার বাসিন্দারা আশঙ্কা প্রকাশ করেছেন এই আগুন দ্রুত নেভানো না হলে তা আশেপাশের বাড়িতে ছড়িয়ে পড়তে পারে ক্ষয়ক্ষতি হতে পারে, লাগোয়া এলাকার বাড়িঘরে।

Leave a Reply