ASANSOL-BURNPUR

রাজনীতির উর্ধ্বে উঠে সৌজন্যতার নজীর, ভ্যাকসিন সেন্টারে পুরপ্রশাসক হাতে রাখী পড়িয়ে দিলেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৬ আগষ্টঃ রাজনীতির উর্ধ্বে উঠে সৌজন্যতার প্রতীক হয়ে উঠলো ” রাখী” । রাজনীতির ময়দানে দুজন দুই মেরুর। একজন কেন্দ্রের শাসক দল ও অন্যজন রাজ্যের শাসক দল। একজন আসানসোল দক্ষিণ বিধান সভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল (Agnimitra Pal)। অন্যজন তৃনমুল কংগ্রেসের নেতা আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় (Amarnath Chatterjee)। সেই অগ্নিমিত্রা পাল রাখী পড়িয়ে ভ্রাতৃত্বের বন্ধনে বাঁধলেন তৃণমূল কংগ্রেসের নেতা তথা পুরপ্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়কে।
বৃহস্পতিবার আসানসোলের বার্ণপুরের সম্প্রীতি হলে আসানসোল পুরনিগমের তরফে হওয়া ভ্যাকসিন সেন্টারে এমন এক ঘটনা ঘটলো। যার স্বাক্ষী থাকলো অনেকেই।


এদিন সম্প্রীতি হলে ভ্যাকসিন সেন্টার হয়ে তা জানতে পেরে তা পরিদর্শনে গিয়ে অগ্নিমিত্রা পাল মুখোমুখি হন তৃণমূল কংগ্রেসের নেতা পুরপ্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়ের। সৌজন্য বিনিময় করেই সঙ্গে সঙ্গে বিজেপি বিধায়ক ব্যাগ থেকে রাখী বার করে তা বেঁধে দিলেন অমরবাবুর হাতে। সেই সঙ্গে অগ্নিমিত্রা অমরবাবুর উদ্দেশ্যে বলেন, “বোনের আবদার গুলো শুনতে হবে”। আর “দাদা হিসাবে যদি কোনও আদেশ দেন নিশ্চই পালন করবো”।


রবিবার ছিল ক্যালেন্ডার মতে রাখী পূর্ণিমা। সেদিন এলাকায় ছিলেন না আসানসোল দক্ষিণ বিধান সভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। বৃহস্পতিবার আসানসোলে এসে অগ্নিমিত্রা পাল দলীয় কর্মীদের নিয়ে বিভিন্ন জায়গায় যান ও অনেকের হাতে রাখী পড়িয়ে দেন । আর তার মধ্য রাজনীতির বিপরীত মেরুতে থাকা পুরপ্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা ও তাকে রাখী পড়ানো ।
পরে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন , রাজনীতির উর্ধ্বে উঠে সৌজন্যতার প্রয়োজন রয়েছে । শিষ্টাচার বলে তো একটা কথা আছে। রাজনীতি রাজনীতির জায়গায়। আর সৌজন্যতা ও শিষ্ঠাচার তার নিজের জায়গায়। এই সৌজন্যতা না থাকলে তো কোন কিছুই থাকবে না। উন্নয়ন স্তব্ধ হয়ে যাবে। তিনি আরো বলেন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়তো রাজনীতি উর্ধ্বে উঠে অনেক কিছু করেন।


উল্লেখ্য, কয়েকদিন আগেই আসানসোল দক্ষিণ বিধান সভা এলাকার ভ্যাকসিন থেকে পানীয় জলের হাহাকার নিয়ে সরব হচ্ছিলেন বিধায়ক অগ্নিমিত্রা পাল। রাজ্য সরকারের পাশাপাশি আসানসোল পুরনিগমের পুরপ্রশাসনের দিকে তোপ দেগেছিলেন তিনি। তার পাল্টা উত্তরও দিয়েছিলেন পুরপ্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়। অমরনাথ ও অগ্নিমিত্রার বাদানুবাদ বেশ চরমে উঠেছিল তা নিয়ে ।


অগ্নিমিত্রা আরো বলেন, আমি আমার বিধানসভা কেন্দ্রের মানুষদের জন্য ভ্যাকসিন সেন্টার করে তাদেরকে ভ্যাকসিন দেওয়ার আবেদন করেছিলাম। এদিন সেই সেন্টার থেকে ২৫০ জন ভ্যাকসিন পেয়েছেন। পুরপ্রশাসক সেই কথা রেখেছেন তাতে আমি খুশী। তাকে ধন্যবাদ।
অন্যদিকে, পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, আমার কাছে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল যেমন বলছিলেন, তেমনই দলের যুব সংগঠনের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষও আসানসোল দক্ষিণ বিধান সভার মানুষদের ভ্যাকসিন দেওয়ার কথা বলেছিলেন। তাই পুরনিগমের তরফে এই সেন্টার করা হয়েছে। আসানসোল পুরনিগমের সবাই ভ্যাকসিন পাবেন। তার ব্যবস্থা করা হচ্ছে। তিনি বলেন, এদিন ভ্যাকসিন সেন্টারে হঠাৎই দেখা হয় বিধায়কের সঙ্গে। তিনি কথা বলতে বলতে আমার হাতে রাখী পড়িয়ে দেন। বেশ এইটুকুই।

Breaking : BJP अल्पसंख्यक नेत्री नाजिया इलाही खान गिरफ्तार, अधिवक्ता बनकर ठगी का आरोप

सीएम का चिकित्सक एवं नर्सों के लिए बंपर ऐलान, गैर-पारंपरिक डॉक्टरों को भी मिलेगी मान्यता

Leave a Reply