ASANSOLLatestNewsRANIGANJ-JAMURIA

প্রতিবেশীদের হাত থেকে মহিলাকে বাঁচাতে গিয়ে আক্রান্ত রানিগঞ্জ থানার পুলিশ ও সিভিক ভলেন্টিয়ার / গ্রেফতার ৪

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১১ নভেম্বরঃ এক মহিলাকে শ্লীলতাহানির হাত থেকে বাঁচাতে গিয়ে এক পরিবারের সদস্যদের আক্রান্ত হলেন আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের রানিগঞ্জ থানার সিভিক ভলেন্টিয়ার সহ চার পুলিশ কর্মী। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে রানিগঞ্জ থানার তিলক রোডে। এই ঘটনার খবর সংগ্রহ করতে গেলে এক সাংবাদিকের উপর হামলা চালিয়ে তার ক্যামেরা ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ।

এই ঘটনায় রানিগঞ্জ থানার পুলিশ এক মহিলা সহ একই পরিবারের চারজনকে গ্রেপ্তার করেছে। এই ঘটনায় রানিগঞ্জ থানায় মোট তিনটি এফআইআর হয়েছে। বুধবার ধৃতদেরকে আসানসোল আদালতে পাঠানো হলে বিচারক তাদের জামিন নাকচ করে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এই ঘটনাকে কেন্দ্র করে রানিগঞ্জে শাসক দল তৃনমুল কংগ্রেস ও বিজেপির মধ্যে চাপানওতোর শুরু হয়ে।

পুলিশকে লক্ষ্য করে এ্যাসিডের বোতল ছোঁড়ে


পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত এগারটা নাগাদ এই ঘটনাটি ঘটে রানিগঞ্জ থানার তিলক রোড এলাকায়। শকুন্তলা তরফে অর্চনা সোনি নামে এক মহিলার উপরে এদিন রাতে তারই প্রতিবেশী দীপক শর্মা, তার দুই ছেলে ও স্ত্রী হামলা চালায়। তারা মহিলার বাড়িতে ঢুকে তার সঙ্গে অভব্য আচরণ গালিগালাজ করার পাশাপাশি শ্লীলতাহানির চেষ্টা করে বলে অভিযোগ। তার উপর হামলার খবর রানিগঞ্জ থানায় ফোন মারফত ঐ মহিলা জানান৷ সঙ্গে সঙ্গে পুলিশ ছুটে আসে। পুলিশ দীপক শর্মার বাড়িতে ঢুকলে বাইরের দরজা বন্ধ করে পুলিশের উপর লাঠি নিয়ে হামলা চালায় চারজন। অভিযোগ পুলিশকে লক্ষ্য করে এ্যাসিডের বোতল ছোঁড়ে দীপক শর্মা ও তার পরিবারের সদস্যরা।

রানিগঞ্জের এক সাংবাদিক সেই খবর পেয়ে ঘটনাস্থলে খবর সংগ্রহ করতে গেলে তার উপরেও পাথর ছোঁড়া হয়। পাশাপাশি ঐ পরিবারের সদস্যরা হামলা চালিয়ে ভেঙে দেয় তার ক্যামেরাও। সেই খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনী এলাকায় আসে। সেই পুলিশ পরিস্থিতি সামাল দেয়। আহত পুলিশ, সিভিক ভলেন্টিয়ার ও সাংবাদিককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ হামলাকারী দীপক শর্মা সহ ৪ জনকে গ্রেফতার করে।


জানা গেছে দীপক শর্মা বিজেপির একজন কর্মী। তার স্ত্রী বিজেপি নেত্রী বলে এলাকায় পরিচিত। ২০১৮ সালে রানিগঞ্জে একটি গোষ্ঠী সংঘর্ষে অন্যতম অভিযুক্ত ছিল এই দীপক বলে পুলিশ সূত্র থেকে জানা গেছে। যদিও বিজেপির জেলা সভাপতি লক্ষণ ঘোড়ুই এদিন এই প্রসঙ্গে বলেন, দীপকের সঙ্গে দলের এখন কোন সম্পর্ক আছে বলে আমার জানা নেই । শাসক দলের তরফে বলা হয়েছে, পুলিশের উপরে হামলা চালালোর মতো ঘটনা বরদাস্ত করা হবেনা। আমাদের আশা পুলিশ আইন মোতাবেক পদক্ষেপ নেবে।


আসানসোল দূর্গাপুর পুলিশের এসিপি ( সেন্ট্রাল ১) তথাগত পান্ডে বলেন, মঙ্গলবার রাতে এক মহিলা প্রতিবেশীদের দ্বারা আক্রান্ত হয়েছেন এমন খবর পেয়ে পুলিশ এলাকায় যায়। সেই সময় একটি পরিবারের এক মহিলা সহ চারজন পুলিশ ও সিভিক ভলেন্টিয়ারের উপর হামলা চালায়। এক সাংবাদিক খবর করতে গেলে তার ক্যামেরা ভেঙে দেওয়া হয়। পরে আরো পুলিশ এলাকায় গিয়ে পরিস্থিতি সামাল দিয়ে হামলাকারী চারজনকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply