ASANSOL

ইডি জয়দেব মন্ডল এবং গুরুপদ মাজির ২৩.৪০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : অবৈধ কয়লা খনন মামলায় ইডি অস্থায়ীভাবে প্রায় ২৩.৪০ কোটি টাকার স্থাবর সম্পত্তি সংযুক্ত করেছে। জয়দেব মণ্ডলের ১৫.৫০ কোটি এবং গুরুপদ মাজির ৭.৯০ কোটি টাকার স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। PMLA আইন ২০০২ এর অধীনে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এরপর থেকেই অবৈধ কয়লা ব্যবসায়ীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। একদিকে সিআইডিও সক্রিয় হয়ে উঠেছে। এরপর থেকেই বহু মানুষ আন্ডারগ্রাউন্ড চলে গিয়েছে।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), যা রাজ্যে অবৈধ কয়লা খনি ও চোরাচালান মামলার তদন্ত করছে, প্রধান অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার দুই সহযোগী জয়দেব মন্ডল এবং গুরুপদ মাঝির প্রায় ২৩.৪০ কোটি টাকার স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। ইডি টুইট করে বলেছে যে জয়দেব মন্ডলের প্রায় ১৫.৫ কোটি টাকার স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে এবং গুরুপদ মাজির প্রায় ৭.৯ কোটি টাকার স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এইসব স্থাবর সম্পত্তি শিল্পাঞ্চলের বিভিন্ন স্থানে রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে ২০২০ সালে, সিবিআই অবৈধ কয়লা খনন এবং চোরাচালানের জন্য ইসিএল, সিআইএসএফ, রেল আধিকারিক এবং অন্যান্যদের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করে তদন্ত শুরু করে। সিবিআই এফআইআর-এর ভিত্তিতে, ইডিও অভিযোগ নথিভুক্ত করার পরে তদন্ত শুরু করছে।

Leave a Reply