ASANSOL

আসানসোল লোকসভা উপনির্বাচন : স্থানীয়দের উপর আস্থা না থাকাতে বহিরাগত প্রার্থী কটাক্ষ বিজেপির, পাল্টা জবাব তৃনমুল কংগ্রেসের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৩ মার্চঃ পশ্চিম বর্ধমানের আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের দিন ঘোষণার ২৪ ঘন্টার মধ্যেই রবিবার সকালে তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দলের প্রার্থী হিসেবে শত্রুঘ্ন সিনহার নাম জানিয়ে দেন।
তৃণমূল কংগ্রেসের প্রার্থীর নাম ঘোষণা করার সাথে সাথে দলের জেলা সভাপতি তথা আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় এদিন দুপুরে নিজের বিধানসভা বারাবনিতে দেওয়াল লিখন শুরু করেন। এরপর একে একে তৃণমূল কংগ্রেসের বিধায়ক, পুর কাউন্সিলর সহ নেতারা নিজেদের এলাকায় দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে দেওয়াল লেখন শুরু করে দিয়েছেন।
এদিকে শাসক দলের প্রার্থী নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। শত্রুঘ্ন সিনহা হিসাবে তৃনমুল কংগ্রেসের প্রার্থী নাম ঘোষণা করার পরেই বিজেপি “বহিরাগত ” বলে কটাক্ষ করেছে। পাল্টা জবাব দিতে দেরি করেনি তৃনমুল কংগ্রেসও।


আসানসোল জেলা বিজেপির সভাপতি দিলীপ দে বলেন , তৃনমুল কংগ্রেস একটা কোম্পানি। তার মালিক মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কোন আলোচনা না করে নাম ঘোষণা করতে পারেন। কিন্তু বিজেপি একটা সর্বভারতীয় দল। তারা সবদিক বিবেচনা করে নাম ঘোষণা করবেন। বিজেপির অন্য নেতারা বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় স্থানীয়দের উপর ভরসা না থাকার কারণে বারবার বাইরের লোকের উপর ভরসা করতে হয়। তবে গত নির্বাচনে আসানসোলের মানুষেরা ভোট দিতে পারেন নি। তার ক্ষোভ একটা রয়েছে। এবার লোকসভার উপনির্বাচনে সেই ক্ষোভ প্রতিফলিত হবে।


অন্যদিকে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বিধান উপাধ্যায় বলেন, বিজেপি পুর ভোটে জিততে না পারার কারণে অভিযোগ করছে মানুষ ভোট দিতে পারে নি। এই লোকসভা উপ নির্বাচনে তৃনমুল কংগ্রেস জিতবে।
রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক বলেন, শত্রুঘ্ন সিনহা একজন প্রতিবাদী ব্যক্তিত্ব। লোকসভাতে তাকে বিভিন্ন বিষয়ে প্রতিবাদ করতে দেখা গেছে। আসানসোলের মানুষের সৌভাগ্য যে তাকে প্রার্থী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষনা করেছেন।

আসানসোলে স্টেট হস্তশিল্প এক্সপোর উদ্বোধন

আসানসোলে তৃনমুল প্রার্থী বিহারী বাবু শত্রুঘ্ন সিনহা

Leave a Reply