ASANSOL

Cattle Smuggling case : শুনানি ৮ নভেম্বর, আসানসোল আদালতে বিনয় মিশ্রর ভাইয়ের অন্তর্বর্তীকালীন জামিন নাকচ করার আবেদন সিবিআইয়ের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ৮ অক্টোবরঃ আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে শুক্রবার গরু পাচার কাণ্ডের মূল অভিযুক্ত বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রর অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন খারিজ করার দাবি জানালো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই । সিবিআইয়ের এই আবেদনের ভিত্তিতে আগামী ৮ নভেম্বর এই মামলার শুনানি হবে বলে জানা গেছে।


বেশ কয়েক মাস আগে গরু ও কয়লা পাচার কান্ডের সাথে যুক্ত থাকার অভিযোগে সিবিআই বিকাশ মিশ্রকে গ্রেপ্তার করেছিল দিল্লি থেকে। পরে তাকে সিবিআই রিমান্ডেও নিয়েছিলো। কিন্তু তার শারীরিক অবস্থা খারাপ হওয়ার কারণে মেডিকেল রিপোর্টের ভিত্তিতে সিবিআই আদালত তার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন মঞ্জুর করেছিল। বেশ কিছুদিন হয়ে যাওয়ার পরে এদিন নতুন করে সিবিআই আদালতে আবার তার জামিন নাকচের আর্জি জানান সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমার আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে।

এদিন এই মামলার শুনানির সময় বিকাশ মিশ্রর আইনজীবী সোমনাথ চট্টরাজ বলেন, এখনো সে অত্যন্ত অসুস্থ। তার শরীরের মেরুদন্ডের খারাপ অবস্থা। সেইজন্য মেডিকেল রিপোর্টও জমা দেওয়া হয়েছে। তাই তার জামিন বাতিলের সিবিআইয়ের আবেদন বিবেচনা না করা হোক। একই সঙ্গে তিনি বলেন, যেহেতু এদিন সিবিআই আদালতে স্থায়ী বিচারক নেই। তাই যিনি পরে স্থায়ী বিচারক হিসেবে দায়িত্ব নেবেন তিনি এ বিষয়ে সিদ্ধান্ত নিলে ভালো হয়। শেষ পর্যন্ত দুই পক্ষের আইনজীবীর সওয়াল-জবাব শেষে এদিন সিবিআই আদালতের বিচারকের দায়িত্বে অস্থায়ী বিচারক শরণ্যা সেন প্রসাদ বলেন, এই বিষয়ে আগামী ৮ নভেম্বর পরবর্তী শুনানি হবে।


প্রসঙ্গতঃ, কয়লা পাচার কান্ডের মতো দেশজুড়ে শোরগোল ফেলে দেওয়া এই গরু পাচার মামলায় মুল অভিযুক্ত বিনয় মিশ্রকে সিবিআই গ্রেফতার করতে পারেনি। সিবিআইয়ের দাবি, সে দেশ ছেড়ে পালিয়ে অন্য এক দ্বীপ রাষ্ট্রে নাগরিকত্ব নিয়ে বাস করছে। এই মামলায় সিবিআই এনামুল হক ও বিএসএফের কম্যান্ড্যান্ট সতীশ কুমারকে গ্রেফতার করেছিলো। এনামুল জেলে থাকলেও, সতীশ কুমার জামিন পেয়েছেন।

Leave a Reply