ASANSOLDURGAPUR

আসানসোল ও দুর্গাপুরে দুর্গাপুজোর সময় কোথায় NO ENTRY, কোথায় ONE WAY

গত বছরের তুলনায় নো এন্ট্রি ও ওয়ান ওয়ে রাস্তার সংখ্যা বেড়েছে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়: আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট (ASANSOL DURGAPUR POLICE) যাতে শিল্পাঞ্চলে দুর্গাপূজা (DURGAPUJA 2022) চলাকালীন ট্র্যাফিক ব্যবস্থায় কোনও সমস্যা যাতে না হয় তা নিশ্চিত করার জন্য প্রতি বছরের মতো এবারও কিছু রুটে প্রবেশ নিষিদ্ধ করেছে। কিছু ওয়ানওয়ে এবং কিছু জায়গায় বাস ও ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রতি বছরের মতো এবারও বিকাল ৪টা থেকে ভোর ৪টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা চলবে।


কোথায় কোন রুটে নো এন্ট্রি রয়েছে

কমিশনারেটের ২১ টি রুটে ৭ অক্টোবর পর্যন্ত ১০ থেকে ১২ ঘন্টার জন্য সম্পূর্ণভাবে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। আসানসোল শহরে আশ্রম মোড় থেকে পাম্পু তালাও হয়ে জিটি রোড, ইসমাইল মোড় থেকে হটন রোড মোড়, বিকেল ৪টা থেকে দুপুর ২টা পর্যন্ত, কোর্ট মোড় থেকে বিদ্যাসাগর স্ট্যাচু পর্যন্ত এই দুটি রোডে প্রবেশ করা যাবে না। কল্যাণপুর হাউজিং মোড় থেকে পুরো হাউজিং এলাকায় টু হুইলার ছাড়া অন্য যানবাহনের প্রবেশ নিষিদ্ধ। বার্নপুরের ত্রিবেণী মোড় থেকে আপার রোড পর্যন্ত টু হুইলার ছাড়া, বার্নপুর বাসস্ট্যান্ড থেকে পুরানহাট মোড় পর্যন্ত টু হুইলার ছাড়া অন্য যানবাহন প্রবেশ করবে না।

কুলটির লিথুরিয়া রোড, রানিগঞ্জের শিশুবাগান মোড় হয়ে সিআর রোড ক্রসিং হয়ে আটোয়ারী মোড়, তারবাংলা মোড় থেকে ডালপট্টি মোড়, বড় বাজার মোড় থেকে তিলক রোড ক্রসিং, এমআরএস মোড় থেকে স্কুলপাড়া মোড়, দুর্গাপুরের ভিরিঙ্গি মোড় থেকে প্রান্তিকা মোড়, রিকল পার্ক মোড় থেকে জংশন মোড়, চণ্ডীদাস মোড় থেকে নিউ টাউন মোড়, পুরোনো এন এইচ – ২, বর্তমানে এন এইচ -১৯ -এ ভিরিঙ্গি মোড় সার্ভিস রোড পর্যন্ত, ফুলঝোড় মোড় থেকে বিভান মোড়, রাম সীতা মন্দির থেকে LED মার্কেট, ইউরি গাগারিন পথ থেকে সেক্টর ২ সি রোড, এই সমস্ত রুটে বিকেল চারটা থেকে ভোর চারটা পর্যন্ত সব যানবাহনের প্রবেশ থাকবে না।

দুর্গাপুজোয় ট্রাফিক ব্যবস্থা: ১৫ টি রুটে ওয়ান ওয়ে


আসানসোলের চিত্রা সিনেমা মোড় থেকে ভগত সিং মোড়, নিউ টাউন মোড় থেকে চিত্রা মোড়, আসানসোল পোলো গ্রাউন্ড হয়ে বিএনআর মোড় থেকে গ্যালাক্সি মোড়, গ্যালাক্সি মোড় কোর্ট থেকে পাঞ্জাবি পাড়া, নিউটাউন মোড় থেকে চিত্রা মোড় এই রুটে বিকেল ৪টা থেকে ভোর ৪টা পর্যন্ত, নিয়ামতপুর মোড় থেকে তেহরাম মোড় , তেহরাম মোড় থেকে ইসকো নিউ রোডের কাছে নিয়ামতপুর মোড় বিকাল ৪টা থেকে ১টা পর্যন্ত, জামুরিয়া থানা মোড় থেকে জামুরিয়া সিনেমা মোড়, জামুরিয়া সিনেমা মোড় থেকে জামুরিয়া থানা মোড় ভায়া বাইপাস রোড, চণ্ডীদাস মোড় থেকে নিউটন মোড়, ভিরিঙ্গি মোড় থেকে প্রান্তিকা মোড়, রিকল পার্ক মোড় থেকে জংশন মোড়, দুর্গাপুর মুচিপাড়া মোড় থেকে বাঁকড়া মোড় পর্যন্ত এবং দুর্গাপুর স্টেশন থেকে ডিপিএল গেট, বি ওয়ান মোর থেকে ফুলঝোড় মোড় পর্যন্ত বিকেল ৪টা থেকে ভোর ৪টা পর্যন্ত ওয়ান ওয়ে থাকবে ৭ অক্টোবর পর্যন্ত।


রানিগঞ্জ বাসস্ট্যান্ডে বাস প্রবেশে নিষেধাজ্ঞা

আসানসোল থেকে রানিগঞ্জ, পাণ্ডবেশ্বর থেকে রানিগঞ্জ, বাঁকুড়া থেকে রানিগঞ্জ হয়ে মেজিয়া এবং রানিগঞ্জগামী বাসগুলি ৭ অক্টোবর বিকেল ৪ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত রানিগঞ্জ বাসস্ট্যান্ডে প্রবেশ নিষিদ্ধ থাকবে। রানিগঞ্জ মোড় থেকে অশোকা পেট্রোল পাম্প এবং মেজিয়া বল্লভপুরে পৌঁছাবে বাসগুলি। একইসঙ্গে দুর্গাপুরে, গভর্নমেন্ট কলেজ মোড় থেকে স্টিল পার্ক মোড় , ভিরিঙ্গী মোড় থেকে প্রান্তিকা বাসস্ট্যান্ড এবং বেনাচিতি ভিরিঙ্গী রোডের মধ্যে বাস প্রবেশ করতে দেওয়া হবে না।
চণ্ডীদাস রোটারি থেকে মার্কনি পর্যন্ত, রিকল পার্ক থেকে সিটি সেন্টার রেসিডেন্সি ৪ পয়েন্ট পর্যন্ত পর্যন্ত রাস্তায় বাস চলবে না।


শহরে ভারী পণ্যবাহী যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা



৭ অক্টোবর পর্যন্ত বিকাল ৪টা থেকে ভোর ৪টা পর্যন্ত রানিগঞ্জ টাউন এলাকা, রানিগঞ্জ মোড়, গির্জাপাড়া মোড়, বল্লভপুর থেকে এনএইচ – ৬০ এবং মঙ্গলপুর মোড় থেকে রোনাই মোড় পর্যন্ত বিকাল ৪টা থেকে রাত ২টা পর্যন্ত পণ্যবাহী যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা থাকবে।
আসানসোলে চৌরঙ্গী মোড়, নিয়ামতপুর নিউ রোড মোড়, জুবিলি মোড়, কাল্লা মোড়, রিলায়েন্স মোড়, শীতলা মোড়, ছাতাপাথর মোড় এবং কালীপাহাড়ি মোড় হয়ে আসতে গেলে বিকেল ৪ টে থেকে রাত দুটো পর্যন্ত নো এন্ট্রি থাকবে।


ইসকো রোড হয়ে বরাকর টাউন এলাকায় এবং কুলটিতে প্রবেশের সময় বিকেল ৩টা থেকে রাত ১২টা নো এন্ট্রি হবে। দুর্গাপুরে গভর্নমেন্ট কলেজ মোড় থেকে স্টিল পার্ক মোড় পর্যন্ত বিকাল ৪টা থেকে ভোর ৪টা , বাঁকুড়া মোড় হয়ে মুচিপাড়া মোড় পর্যন্ত বিকেল ৪টা থেকে ভোর ৪টা পর্যন্ত পণ্যবাহী যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা থাকবে।



১২ অক্টোবর পর্যন্ত পুরোনো এন এইচ – ২ (বর্তমান এন এইচ – ১৯) তে নো এন্ট্রি



দুর্গাপুজোয় ৯ অক্টোবর থেকে পুরানো এন এইচ – ২ (বর্তমানে এন এইচ – ১৯) তে যানবাহন চলাচল এবং ১০ থেকে ১২ অক্টোবর পর্যন্ত কোনো জায়গায় বিকেল ৪ টা থেকে রাত ১২ টা পর্যন্ত, কোনও জায়গায় দুপুর ১ টা থেকে রাত ২ টা পর্যন্ত এবং দুপুর ১ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত নিষেধাজ্ঞা থাকবে। ওই সময় ২০০০ ট্রাক থামিয়ে রাখার জন্য পার্কিং এর ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply