ASANSOLASANSOL-BURNPURKULTI-BARAKAR

পুরনিগমের দায়িত্ব নিল বোর্ড অফ এডমিনিস্ট্রেটরস

মেয়াদ শেষ আসানসোল পুরনিগমের, প্রশাসক হিসাবে দায়িত্ব নিলেন জিতেন্দ্র তেওয়ারি

Asansol News)
jitendra Tiwari(File photo)

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত , আসানসোল, ১৫ অক্টোবরঃ ৫ বছরের মেয়াদ শেষ হলো আসানসোল পুরনিগমের। মেয়াদ শেষের আগে ভোট না হওয়ায় বুধবার সন্ধ্যায় রাজ্য সরকারের তরফে আসানসোল পুরনিগমে বোর্ড অফ এ্যাডমিনিস্ট্রেটার বসানোর বিঞ্জপ্তি জারি করা হয়। বৃহস্পতিবার দুপুরে সেই বোর্ড অফ এ্যাডমিনিস্ট্রেটারের চেয়ারপার্সেন বা প্রশাসক হিসাবে দায়িত্ব নেন পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি। বোর্ড অফ এডমিনিস্ট্রেটারে আরো ৮ জন সদস্য রয়েছেন।

প্রথমে এদিন জিতেন্দ্র তেওয়ারি সরকারি কাগজে স্বাক্ষর করে প্রশাসকের দায়িত্ব বুঝে নেন। পরে একে একে অমরনাথ চট্টোপাধ্যায়, পূর্ণ শশী রায়, অঞ্জনা শর্মা, মির হাসিম, দিব্যেন্দু ভগৎ, শ্যাম সোরেন ও অশোক রুদ্র বোর্ড অফ এ্যাডমিনিস্ট্রেটারের সদস্য হিসাবে দায়িত্ব নেন। পরে অভিজিৎ ঘটক এসে দায়িত্বভার বুঝে নেন। পরে এক সাক্ষাৎকারে জিতেন্দ্র তেওয়ারি বলেন, করোনা ভাইরাস ও তার জেরে লক ডাউনের কারণে পুর নির্বাচন করা যায় নি।

সেই কারনে পুর আইন মেনে রাজ্য সরকার পুরনিগমের দায়িত্ব ৯ সদস্যের বোর্ড অফ এ্যাডমিনিস্ট্রেটারকে দায়িত্ব দিয়েছে। পুর বোর্ড না থাকলেও, পুরবাসীদের কোন সমস্যা হবেনা । তারা সব পুর পরিসেবা আগে যেমন পেয়ে এসেছেন, আগামী দিনেও পাবেন। তিনি আরো বলেন, সামনেই শারদ উৎসব আসছে।


আগামী কাল শুক্রবার দুপুর তিনটের সময় একটি বৈঠক

করোনা আবহে এই শারদ উৎসবে কি কি পদক্ষেপ নিতে হবে, তারজন্য আগামী কাল শুক্রবার দুপুর তিনটের সময় একটি বৈঠক করা হবে। সেই বৈঠকে পুর ইঞ্জিনীয়ার সহ সব দপ্তরের আধিকারিকরা থাকবেন। তিনি আরো বলেন, পুরনিগমের ১০ টি বোরো আছে। বোর্ড অফ এ্যাডমিনিস্ট্রেটারের অধীনে বোরো কমিটিগুলিকে আরো সক্রিয় করা হবে। বোরো চেয়ারম্যানদের হিসাবে এতদিন যারা ছিলেন, তাদেরকে এখন করতে হবে, তা তাদেরকে বুঝিয়ে দেওয়া হবে। জিতেন্দ্র তেওয়ারির দাবি, গত ৫ বছরে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে আসানসোল পুরনিগম এলাকায় যা উন্নয়ন করা হয়েছে, তাতে যখনই ভোট না কেন তৃনমুল কংগ্রেস ক্ষমতায় আসবে।


এদিন, বেলা বারোটার সময় জিতেন্দ্র তেওয়ারির পুরনিগমে আসার কথা ছিলো। কিন্তু, তার অনেক আগে থেকেই বিভিন্ন ওয়ার্ড থেকে তৃনমুল কংগ্রেসের নেতা ও কর্মীরা পুরনিগমে চলে আসেন। ব্যান্ড পার্টি, তাসা সহ তারা উৎসবে মেতে উঠেন। সবুজ আবীর খেলা হয়। জিতেন্দ্র তেওয়ারি আসার সঙ্গে সঙ্গে তাকে ফুল ও মালা দিয়ে স্বাগত জানানো হয়। ছিলেন কাউন্সিলর কল্যান দাসগুপ্ত, প্রাক্তন মেয়র পারিষদ রবিউল ইসলাম, বুম্বা মুখোপাধ্যায় সহ অন্যান্যরা।

Leave a Reply