ASANSOLBengali News

আসানসোলে বাংলা ভবন তৈরির দাবি, হিন্দি ভবনের সামনে বিক্ষোভ বাংলা পক্ষের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৪ জুলাইঃ আসানসোলে হিন্দি ভবন ও উর্দু ভবন আছে। কিন্তু বাংলা ভবন নেই। সেই বাংলা ভবন অবিলম্বে তৈরির দাবিতে শনিবার আসানসোলের উষাগ্রামে হিন্দি ভবনের সামনে বাংলা পক্ষের পশ্চিম বর্ধমান জেলা শাখার পক্ষ থেকে একটি বিক্ষোভ দেখানো হয়।

বাংলা পক্ষের জেলা সম্পাদক অক্ষয় বন্দ্যোপাধ্যায় বলেন, আসানসোলে হিন্দি ভবন ও উর্দু ভবন রয়েছে। অথচ বাংলায় বাঙালির জন্য কোনও বাংলা ভবন নেই। এটা অত্যন্ত লজ্জার বিষয়। বাঙালিরা আসানসোলে কোন সম্মান পাচ্ছেন না। এর আগে যিনি আসানসোল পুরনিগমের মেয়র ছিলেন তাকে আসানসোলে বাংলা ভবনের জন্য অনেকবার জিজ্ঞাসা করা হয়েছিল। তখন পুরনিগমের পক্ষ থেকে হিন্দি ও উর্দু ভবনগুলি নির্মাণ করা হয়েছিল। এখনও অবধি বাংলা ভবনটি নির্মাণ করা হয়নি।

এদিন হিন্দি ভবনের সামনে বিক্ষোভ দেখানো হলো। এর পরে উর্দু ভবনের সামনে একইরকম ভাবে বিক্ষোভ দেখানো হবে বলে তিনি জানান। একইভাবে জেলাশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ হবে, যতক্ষণ না আসানসোলে বাংলা ভবন নির্মাণ হচ্ছে। বাঙালির স্বার্থে বাংলা পক্ষ থেকে এই আন্দোলন অব্যাহত থাকবে। এদিনের বিক্ষোভে করবী রায়, হৃতিক গাঙ্গুলি, রানা দেব সহ অন্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply