ASANSOL

ডিএভি পাবলিক স্কুলের অনলাইনে পড়াশোনার  হোয়াটসঅ্যাপ গ্রুপ হ্যাক করে ভয়ঙ্কর ধরনের দুষ্কর্ম

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য/ কাজল মিত্র : রুপনারায়নপুরের ডিএভি পাবলিক স্কুলের অনলাইনে পড়াশোনার  হোয়াটসঅ্যাপ গ্রুপ হ্যাক করে ভয়ঙ্কর ধরনের দুষ্কর্ম ঘটাল দুষ্কৃতীরা। একই সঙ্গে যে শিক্ষকের মোবাইল হ্যাকিং করা হয়েছে তার মোবাইল থেকেও প্রায় ৩০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। বুধবার  দুপুর বেলা ওই স্কুলের সংশ্লিষ্ট শিক্ষক অঞ্জনি কুমার সিং আসানসোল সাইবার থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

হোয়াটসঅ্যাপ গ্রুপ হ্যাক

জানা গেছে ওই স্কুলের সহস্রাধিক ছাত্র-ছাত্রীর ফিজিক্যাল এডুকেশন এর শিক্ষক অঞ্জনি কুমার সিং এর  স্কুলের হোয়াটসঅ্যাপ  গ্রুপের সাথে যুক্ত তার হোয়াটসঅ্যাপ নম্বর টি হ্যাক করে দুষ্কৃতীরা সমস্ত অশ্লীল ভিডিও এবং ছবি সেখানে লোড করে দেয়। বুধবার সকালে ওই শিক্ষক নটা নাগাদ ক্লাস শুরু করার সময় দেখেনি এমন অভাবনীয় ঘটনা ঘটে গেছে । বিষয়টি তার এবং স্কুল কর্তৃপক্ষের নজরে আসামাত্রই সহস্রাধিক ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকদের কাছে আবেদন করা হয় যাতে ওইগুলো সব মুছে ফেলা হয় এবং জানানো হয়  তার ফোনটি হ্যাকিং করা হয় ।এরপর এদিন তিনি আসানসোল সাইবার থানায় অভিযোগ দায়ের করেন।  ওই শিক্ষক জানিয়েছেন তার ফোন থেকে ২৯ হাজার ৯৯৯ টাকা হ্যাক করা হয়েছে।

বিদ্যালয়ের পক্ষ থেকে আবেদনও জানানো হয়।ও অভিভাবকদের বিদ্যালয়ের পাশে থাকার অনুরোধ করা হয়।
এই প্রসঙ্গে এক অভিভাবক জানান এটা নতুন কিছু বিষয় নয়,এর আগেও গ্রুপে বাজে ভাষায় ম্যাসেজ করা হয়েছিলো এখনতো সরাসরি ছবি এবং ভিডিও পাঠানো হচ্ছে এই নিয়ে আমার আগে বিদ্যালয় কর্তৃ পক্ষের সঙ্গে কথা বলেছি কিন্তু বন্ধ হয়নি তবে এবার যদি আরো অশ্লীল ছবি ভিডিও বা কথা আসে তবে আমরা সমস্ত অভিভাবকরা মিলে আন্দোলন গড়ে তুলবো।

Leave a Reply