RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে এসএফআইয়ের বিক্ষোভ

বেঙ্গল মিরর, রাণীগঞ্জ, চরণ মুখার্জি : বুধবার 60 নম্বর জাতীয় সড়কের রানীগঞ্জের পুরাতন বাসষ্ট্যান্ড এলাকায় এসএফআইয়ের লোকাল কমিটির পক্ষ থেকে 1 পথসভার মাধ্যমে বিক্ষোভ কর্মসূচিতে শামিল হল বাম সংগঠন এসএফআইয়ের সদস্যরা। এদিন ছাত্র-যুব সদস্যদের দাবি বিভিন্ন ব্যানার পোস্টার সহযোগে কলকাতার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কাছে এসএফআই সংগঠনের সদস্যরা গেলে ছাত্রনেতাদের শিক্ষা মন্ত্রী দুর্ব্যবহার করে তাদের বিরুদ্ধে পুলিশকে কাজে লাগিয়ে ছাত্রদের গ্রেপ্তার করিয়ে ছাত্রদের ন্যায়সঙ্গত দাবিকে উপেক্ষা করার চেষ্টা করেন শিক্ষামন্ত্রী বলেই দাবি করে বুধবার তারা জাতীয় সড়কের ধারে প্রতিবাদে সরব হন।

এদিন এসএফআইয়ের সদস্যরা সেদিনের বিক্ষোভ আন্দোলনে যে সকল দাবি তারা উপস্থাপন করেছিলেন সেই দাবি গুলিকে ফের জনসমক্ষে তুলে ধরে প্রতিবাদে সরব হন। তাদের দাবি গুলির মধ্যে অন্যতম হলো স্কুল-কলেজ অবিলম্বে খুলে পঠন পাঠন কে স্বাভাবিক করার দাবি, স্কুলছুট ছাত্র-ছাত্রীদের পুনরায় স্কুলমুখী করার ব্যবস্থা গ্রহণের দাবি, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বর্ধিত ফি কমানোর দাবি সহ একাধিক দাবি। বুধবার শিক্ষামন্ত্রীর কাছে যে সকল দাবিগুলি পেশ করার বিষয় ছিল সেগুলি এদিন তারা বিভিন্ন ব্যানার পোস্টারে তুলে ধরে জনসমক্ষে পড়ুয়াদের বিভিন্ন অসুবিধার কথা জানান দিয়ে প্রতিবাদে সরব হয়।

তারা দাবি করে রাজ্য সরকার যদি অবিলম্বে তাদের দাবিগুলো মেনে না নেয় তা হলে তারা আগামীতে বৃহত্তর আন্দোলনে যেতেও পিছপা হবে না। বুধবারের এই পথসভার মধ্য দিয়ে বিক্ষোভ কর্মসূচির নেতৃত্ব দেয় এসএফআইয়ের রানীগঞ্জ শাখার সম্পাদক চন্ডি দাস গোস্বামী, এসএফআইয়ের যুগ্ম-সম্পাদক সুকান্ত চ্যাটার্জী, এসএফআই লোকাল কমিটির সদস্য আকাশ ভট্টাচার্য প্রমুখ।

Leave a Reply