ASANSOL

আসানসোল জেলে অনুব্রত মন্ডলকে জেরা করতে ইডির তিন অফিসার

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়/ সৌরদীপ্ত সেনগুপ্ত : গরু পাচার মামলায় এবার অনুব্রত মন্ডলকে জেরা করবে কেন্দ্রীয় এজেন্সি ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগারে এসে পৌঁছান ইডির তিন অফিসার। তাদের সঙ্গে ছিলো ল্যাপটপ ও প্রিন্টার মেশিন।
প্রসঙ্গতঃ, গত সপ্তাহেই জেলে গিয়ে গরু পাচার মামলায় অনুব্রত মন্ডলকে জেরা করার জন্য ইডিকে অনুমতি দিয়েছে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী।


সেই মতো এদিন ইডির তিন অফিসার আসানসোল জেলে আসেন। জেলে অনুব্রত মন্ডলকে জেরা করার সময় ইডির অফিসাররা কি করতে পারবেন ও কি করতে পারবেন না, তা নিয়ে স্পষ্ট নির্দেশ দিয়েছেন সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক। তারা সঙ্গে করে জেলের মধ্যে কি কি নিয়ে যেতে পারবেন, তারও স্পষ্ট নির্দেশিকা রয়েছে আদালতের তরফে।


ইতিমধ্যে ইডি এই মামলায় অনুব্রত মন্ডলের প্রাক্তন দেহরক্ষী রাজ্য পুলিশের কনস্টেবল সায়গল হোসেনকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করেছে ইডি। সায়গল এখন দিল্লির তিহার জেলে রয়েছে। একইভাবে জেরা করা হয়েছে অনুব্রত মন্ডলের মেয়ে সুকন্যা মন্ডল ও মনীশ কোঠারিকে। ইডির পক্ষ থেকে জানা গেছে, এই তিনজনকে জেরা করে অনেক তথ্য পাওয়া গেছে। সেইসব তথ্য সামনে রেখে অনুব্রত মন্ডলকে জেরা করে তা মিলিয়ে দেখবেন ইডির অফিসাররা। অনুব্রত মন্ডল ও তার মেয়ের লটারি পাওয়া নিয়েও জেরা করতে পারে ইডি বলে জানা গেছে।
প্রসঙ্গতঃ, গত ১০ আগষ্ট বোলপুর থেকে অনুব্রত মন্ডলকে জেরা করে সিবিআই। তিনি গত ২৪ আগষ্ট থেকে আসানসোল জেলে রয়েছেন। তার আগে এই গরু পাচারয় সায়গল হোসেনকে গ্রেফতার করেছিলো সিবিআই।

Leave a Reply