ASANSOLKULTI-BARAKAR

ভ্যাকসিন কান্ড: প্রাক্তন ডেপুটি মেয়রের নামে কুলটি থানায় অভিযোগ,দল নজর রাখছে, জানালেন তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক

বেঙ্গল মিরর ,বন্দোপাধ্যায়, আসানসোল, ৪ জুলাইঃ ঘটনা প্রকাশ্যে আসার পরে তার গুরুত্ব বুঝে কয়েক ঘন্টার মধ্যেই আসানসোল পুরনিগমের তরফে পদক্ষেপ নেওয়া হয়েছে। শোকজ করে তিনদিনের মধ্যে জবাব তলব করা হয়েছে। যদিও রবিবার বিকেল পর্যন্ত চারজনের মধ্যে কেউই সেই জবাব দেননি বলে জানা গেছে। তবে, তার মধ্যেই আসানসোলের কুলটির ভ্যাকসিন কান্ড নিয়ে তৃনমুল কংগ্রেস ও বিজেপির মধ্যে রাজনৈতিক টানাপোড়েন শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে রাজ্যের শাসক দল কসবা কান্ডের থেকে শিক্ষা নিয়ে আসানসোলের ঘটনায় নজর রাখছে।

File photo


প্রসঙ্গতঃ, শনিবার আসানসোল পুরনিগমের উদ্যোগে কুলটির চবকার যৌনপল্লীতে করোনা ভ্যাকসিনেশন
শিবিরে গিয়ে প্রাক্তন ডেপুটি মেয়র তথা বর্তমানে পুর প্রশাসক বোর্ডের সদস্য তবস্সুম আরা নিজের হাতে এক মহিলাকে ভ্যাকসিন দেন। যা নিয়ে রাজ্য জুড়ে নিন্দার ঝড় উঠে বয়ে যায়। চিকিৎসকরা জানান, চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরাই একমাত্র ভ্যাকসিন দিতে পারেন। আর কেউ নয়। তা সত্ত্বেও কোন প্রশিক্ষণ না থাকা তবস্সুম আরা ভ্যাকসিন দিয়ে ঠিক কাজ করেননি। শনিবার রাতেই পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় তবস্সুম আরাকে ও, পুরনিগমের স্বাস্থ্য আধিকারিক এক চিকিৎসক এবং দুজন নার্সকে শোকজ করেন। রাজ্য সরকার পশ্চিম বর্ধমান জেলার মূখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ অশ্বিনী কুমার মাজিকে এই ঘটনার করে রিপোর্ট পাঠানোর নির্দেশ দেয়।


রবিবার সকালে ঐ মহিলার বাড়িতে মহিলার শারীরিক অবস্থা পরীক্ষা করতে যান শনিবারের শিবিরে থাকা পুরনিগমের চিকিৎসক ডাঃ অপূর্ব কুমার পান। পরে তিনি বলেন, মহিলার শারীরিক অবস্থা ঠিক আছে। সামান্য জ্বর আছে। ভ্যাকসিন নেওয়ার পরে এটা হওয়া স্বাভাবিক। আর কোন সমস্যা নেই। আমরা সব সময় তাকে নজরদারিতে রেখেছি। এদিন ঐ মহিলা বলেন, আমি প্রাক্তন ডেপুটি মেয়রকে চিনি না। আমি জানতাম ডাক্তার আমাকে ইঞ্জেকশন দিচ্ছেন। আরো দুজন ডাক্তার সেখানে বসেছিল।


অন্যদিকে, কুলটির নিয়ামতপুর ফাঁড়িতে তবস্সুম আরার নামে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে। বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার মাইনোরিটি বা সংখ্যালঘু সেলের সহ সভাপতি জিসান কুরেশি শনিবার রাতে এই অভিযোগ দায়ের করেছেন। তিনি তার শাস্তির দাবি করেন।


এদিকে, তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু বলেন, বিজেপির হাতে কোন ইস্যু নেই। তাই তারা এইরকম ঘটনাকে সামনে এনে বদনাম করার চেষ্টা করছে। কিন্তু তাতে কোন লাভ নেই। পুরনিগম ও স্বাস্থ্য দপ্তর ব্যাপারটিকে কঠোর হাতে নিয়েছে। সিএমওএইচকে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে। তিনি আরো বলেন, দলগত ভাবেও গোটা ঘটনায় নজর রাখা হয়েছে। দলের রাজ্য নেতৃত্ব যেমন বলবে তেমন পদক্ষেপ নেওয়া হবে। তারজন্য দু/তিনদিন অপেক্ষা করতে হবে।

Leave a Reply