ASANSOL

আসানসোলে কাউন্সিলারের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ, ডেপুটি মেয়রের দ্বারস্থ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* আসানসোলের বার্ণপুরের চৌবে নগরের বাসিন্দা ভোলানাথ প্রসাদ আসানসোল পুরনিগমের ৯৪ নম্বর ওয়ার্ডের তৃনমুল কংগ্রেসের কাউন্সিলর দিলীপ ওরাংয়ের বিরুদ্ধে ১ লক্ষ ৯০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনলেন। বুধবার হওয়া এই অভিযোগ নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এদিন ভোলানাথ প্রসাদ তার টাকা ফিরিয়ে দেওয়ার দাবিতে আসানসোল পুরনিগমে আসেন। তিনি পুরনিগমের ডেপুটি মেয়র ওয়াসিমুল হকের দ্বারস্থ হয়ে গোটা বিষয়টি অভিযোগ আকারে জানান। এদিন যখন ঐ ব্যক্তি আসানসোল পুরনিগমে আসেন, তখন তার সঙ্গে ঐ কাউন্সিলারের দেখা হয়। দুজনকে বেশ উত্তেজিত হয়ে কথা বলতে দেখা যায়। এরপর ঐ কাউন্সিলার আসানসোল পুরনিগম ছেড়ে চলে যান।



বার্ণপুরের বাসিন্দা ভোলানাথ প্রসাদ বলেন, আমি এই পরিমাণ টাকা তৃনমুল কংগ্রেসের কাউন্সিলার দিলীপ ওরাং ২০২১ সালের জুন মাসে দিয়েছিলাম। তখন দিলীপ ওরাং তাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে কাউন্সিলর নির্বাচনে জেতার পর নিজের নামে জমি লিখে দেবেন। কিন্তু ভোলানাথ প্রসাদের অভিযোগ, ২০২২ সালে কাউন্সিলর হওয়ার পরও তিনি ওই জমি তাকে দেননি। পরে তিনি বলেছিলেন, জমি নয়, টাকা ফেরত দেবেন। কিন্তু তিনি টাকাও ফেরত দিচ্ছেন না। এ বিষয়ে তিনি হিরাপুর থানার এক আধিকারিক সম্পর্কে বলেন, ঐ আধিকারিক মধ্যস্থতা করেছিলেন। বলা হয়েছিল দিলীপ ওরাং ১ মাসের মধ্যে টাকা ফেরত দেবেন। কিন্তু এরপরও তিনি পাননি তার টাকা। তিনি আরো বলেন, আমি এই বিষয়ে আমার ওয়ার্ড কাউন্সিলার সহ তৃনমুল কংগ্রেসের নেতাদের কাছে গেছিলাম । সব নেতার কাছে আবেদন করেও, কিন্তু কোন লাভ হয়নি।



ডেপুটি মেয়র ওয়াসিম উল হক ঐ ব্যক্তির সঙ্গে দেখা করেন ও তার কথা শোনেন। ডেপুটি মেয়র বলেন, খুব শীঘ্রই উভয় পক্ষ একসঙ্গে বসানোর ব্যবস্থা করা হবে। ভোলানাথ প্রসাদ যদি সত্য বলেন ও যদি টাকা দিয়ে থাকেন, তাহলে টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করা হবে।

যদিও, এই প্রসঙ্গে ৯৪ নং কাউন্সিলারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিলো। তিনি সংবাদ মাধ্যমের একাংশকে জানান, যে টাকা নিয়েছি, তার মধ্যে বেশ কিছু টাকা ফিরিয়ে দেওয়া হয়েছে। বাকি টাকাও দেবো। কিছু অসুবিধা রয়েছে। তবে তাকে চেক দিয়েছি।
তবে, দলের কাউন্সিলারের বিরুদ্ধে এইভাবে টাকা নেওয়ার অভিযোগ উঠায় তৃনমুল কংগ্রেসের জেলা নেতৃত্ব চরম অস্বস্তিতে পড়েছেন। দলের তরফে এই অভিযোগ নিয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

Leave a Reply