ASANSOL

বিনা কারণে বাড়ির বাইরে বের হওয়ায় পুলিশের কড়া পদক্ষেপ, করানো হল উঠবোস, করোনা ভূত কে রাস্তায় নামানো হল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট করোনা সংক্রান্ত নিয়মাবলী ও নির্দেশ অনুসরণ করতে বহুবার মাইকিংয়ের সাহায্যে সচেতনতামূলক অভিযান পরিচালনা করলেও এক শ্রেণীর মানুষ কর্ণপাত করছেন না। লকডাউন গাইডলাইনগুলি শিকেয় তুলে কিছু মানুষ কারণ ছাড়া ইতিউতি ঘুরে বেড়াচ্ছেন। সমস্ত টিভি চ্যানেল এবং খবরের কাগজে পরেও কিছু মানুষ অযথা বাড়ি থেকে থেকে বেরিয়ে কারণ ছাড়া ঘোরাঘুরি করছেন। পুলিশ এই সমস্ত মানুষের ওপর কঠোর হবে । তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হবে। তা সত্ত্বেও, এই সমস্ত মানুষের মধ্যে কোনও ভয়ের লক্ষণ নেই। এমন কয়েকজনের বিরুদ্ধে আসানসোল পুলিশ কঠোর ব্যবস্থা গ্রহণ করছে।

রবিবার, পুলিশ আসানসোলের হটন রোড এবং আশেপাশের এলাকায় রাস্তায় বের হওয়া অটো চালকদের সাথে সাধারণ মানুষকে থামিয়ে তাদেরকে উঠবোস করায়। এর পরে, তাদেরকে বিনা কারণে বাড়ি থেকে না বেরোনোর সতর্কবার্তা দিয়ে পুলিশ ওই মানুষজনকে বাড়ি ফেরত পাঠায়। রাজ্য সরকার পশ্চিম বর্ধমান জেলা সহ রাজ্যে করোনার সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে সেই লক্ষ্য নিয়ে লকডাউনের ঘোষণা করেছে । যাতে মানুষের যাতে কোনও অসুবিধা না হয় সে জন্য ৩ ঘণ্টা বাজার খোলা রাখারও নির্দেশ দেওয়া হয়েছে।

অটো, টোটো ,ট্যাক্সি চালকদের দুর্ঘটনার ক্ষেত্রে হাসপাতাল বা রেলস্টেশনে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তবে কিছু লোক এই শিথিলতার অবৈধ সুবিধা নিচ্ছেন যা তাদের নিজেদের স্বাস্থ্যের পাশাপাশি সমাজের অন্যান্য মানুষের স্বাস্থ্যের জন্যও বিপজ্জনক।