Bengali NewsRANIGANJ-JAMURIA

জামুড়িয়া তৃনমুল ছাত্র পরিষদের উদ্যোগে রক্তদান শিবির

বেঙ্গল মিরর, কাজল মিত্র :করোনা পরিস্থিতিতে রক্তের সংকট মেটাতে এগিয়ে এলেন তৃণমূলের ছাত্র পরিষদের কর্মীবৃন্দ ৷মঙ্গলবার সকালে চাঁদা এলাকায় তৃণমূলের ছাত্র পরিষদের উদ্যোগে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয় । রক্তদান শিবিরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামুড়িয়া বিধায়ক হরেরাম সিং এর উদ্যোগে। তাছাড়া বোর্ড অফ এডমিস্ট্রেটিভ এর চেয়ারপার্সন অমরনাথ চট্টোপাধ্য়ায়, সদস্য অভিজিত ঘটক, পুর্নশশি রায়, তৃনমুল ছাত্র পরিষদের সভাপতি কৌশিক মন্ডল, মৃদুল চক্রবর্তী সহ অনেকে এদিন ৷এদিন তৃণমূলের ছাত্রপরিষদের সদস্য থেকে স্থানীয় তৃণমূল নেতৃত্ব ও সাধারণ মানুষ রক্তদানে এগিয়ে আসেন ৷ করোনা বিধি মেনে মঙ্গলবার ওই শিবিরে প্রায় 30 জন রক্ত দিলেন ।


এদিন বিধায়ক হরেরাম সিং বলেন করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্যে কড়া বিধিনিষেধ চলাকালীন জমায়েত করে রক্তদান শিবির আয়োজনের উপর প্রতিবন্ধকতা রয়েছে । তাই ইচ্ছে থাকলেও উদ্যোক্তারা রক্তদান শিবিরের আয়োজন করতে পারছেন না। ফলে রক্তের আকাল দেখা দিয়েছে ব্লাড ব্যাঙ্কগুলিতে ।চাহিদার তুলনায় রক্তের জোগান কম থাকায় সমস্যা তৈরি হচ্ছে ।


তাই এই রক্তের সংকট মেটাতে এগিয়ে এলেন জামুড়িয়া চাঁদা এলাকার ছাত্রপরিষদের কর্মীরা।তাদের তিনি ধন্যবাদ জানান। অন্যদেরও এই মহৎ কাজে এগিয়ে আসার জন্য আহবান জানান। ৷তিনি বলেন, একদিকে মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন । অন্যদিকে রক্তের অভাবে মুমূর্ষু রোগীদের জীবন নিয়ে শুরু হয়েছে টানাটানি এরকম পরিস্থিতিতে আমাদেরই রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচাতে হবে । করোনা বিধি মেনে বেশি করে রক্তদান শিবির আয়োজন করতে হবে ৷”

Leave a Reply