ASANSOLBengali NewsHealth

ভ্যাকসিনের অমিল, বন্ধ বেশীরভাগ সেন্টার, ২৫ হাজার পার করলো করোনা আক্রান্তর সংখ্যা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৭ এপ্রিলঃ করোনার ভ্যাকসিন মিলছে না। তাই বন্ধ পশ্চিম বর্ধমান জেলার অধিকাংশ ভ্যাকসিন সেন্টার। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে মঙ্গলবার জানা গেছে, জেলায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান মিলিয়ে ১২৫টি সেন্টার নির্দিষ্ট রয়েছে। তারমধ্যে ভ্যাকসিনের অভাবে ১১৩টি সেন্টার বন্ধ রয়েছে। বাকি ১২ টি সেন্টার খুলে রেখে কমবেশি করে দিয়ে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ অশ্বিনী কুমার মাজি এদিন বলেন, যাদের দ্বিতীয় ডোজ নেওয়ার কথা তাদেরকে এখন ভ্যাকসিন দেওয়ায় অগ্রাধিকার দিতে বলা হয়েছে। এই মুহুর্তে জেলা স্বাস্থ্য দপ্তরের হাতে মাত্র ২৩ হাজার ডোজ ভ্যাকসিন আছে। সোমবার এসেছিলো ১৫ হাজার। মঙ্গলবার এসেছে আরো ৮ হাজার। জেলায় এই মুহুর্তে অক্সিজেনের কোন অভাব নেই। তা থাকলে অভিযোগ পাওয়া যেতো বলে এদিন দাবি করেন জেলার সিএমওএইচ। তবুও খোঁজ খবর নেওয়া হচ্ছে। অন্যদিকে, আসানসোল জেলা হাসপাতালে আলাদা করে যে কোভিড ওয়ার্ড করা হয়েছে, সেখানে বেডের সংখ্যা বাড়িয়ে ৫০ করা হয়েছে।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের নির্দেশ মতো, জেলার অন্যান্য সরকারি ও বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য বেড বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। জেলায় করোনার ভ্যাকসিন দেওয়ার কথা সাড়ে ৫ লক্ষ মানুষকে। তারমধ্যে এখনো পর্যন্ত ২ লক্ষ ৭০ হাজার জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। 

অন্যদিকে, পশ্চিম বর্ধমান জেলায় করোনা আক্রান্তর সংখ্যা ২৫ হাজারের গন্ডি পার করেছে। জেলা স্বাস্থ্য দপ্তরের হিসাব এখনো পর্যন্ত জেলায় ২৫ হাজার ৬২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তারমধ্যে সুস্থ হয়েছেন ২০ হাজার ৮৪ জন। জেলায় এই মুহুর্তে এ্যাক্টিভ করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৩৫৩ জন। এখনো পর্যন্ত করোনায় মারা গেছেন ১৮৮ জন। প্রসঙ্গতঃ, গত ৭ দিনে জেলায় ৪ হাজারের মতো মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১০ জনেরও বেশী মানুষের।

Leave a Reply